‘ইনফো সরকার’ তৃতীয় ধাপের দরপত্র স্থগিতের চিঠি আইএসপিএবির

গত ১৬ই আগস্ট ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশে (আইএসপিএবি) সেক্রেটারি জেনারেল মো. ইমদাদুল হক স্বাক্ষরিত চিঠিতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের কাছে ইনফো সরকার তৃতীয় ধাপে কাজের দরপত্র বাতিলের আহ্বান জানিয়ে চিঠি দিয়েছে। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) বাস্তবায়নাধীন ‘ইনফো সরকার’ প্রকল্পের ৩য় পর্যায়ের আওতায় দুটি দরপত্রে ২,৬০০টি ইউনিয়নে নেটওয়ার্ক টপোলজি, সার্ভে ডিজাইন, ইনস্টলেশন, টেস্টিং ও কমিশনিং অব অ্যাকটিভ ডিভাইস, অপটিক্যাল ফাইবার ক্যাবল এবং রেনোভেশন কাজের দরপত্র আহ্বান ও কার্যাদেশ প্রদানে নজিরবিহীন অনিয়ম অবহিতকরণ এবং এ সম্পর্কিত অবৈধ ক্রয় প্রস্তাব দুটি অনুমোদনের সুপারিশ বাতিল/স্থগিত করার আবেদন।

আইএসপিএবির পাঠানো চিঠির বিস্তারিত..

শ্রদ্ধেয় মহোদয়,
গণমাধ্যম সূত্রে আইএসপি এসোসিয়েশন অব বাংলাদেশ জানতে পেরেছে যে, বিগত ৯ আগস্ট আপনার সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় উপর্যুক্ত বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দুটি ক্রয় প্রস্তাব (ক্রমিক নং ৮ ও ৯) অনুমোদনের সুপারিশ করা হয়েছে। এর ফলে ক্ষতিগ্রস্ত ও সংক্ষুব্ধ আইএসপি এসোসিয়েশন অব বাংলাদেশের কার্যকরী সমিতির জরুরি সভায় যথাযথ প্রতিকার লাভের আশায় আপনার বরাবরে আবেদন জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়।
বিষয়ে উল্লেখিত প্রকল্প বাস্তবায়নে সীমিত দরপত্র আহ্বান, মূল্যায়ন ও কার্যাদেশ অনুমোদনের সুপারিশের ক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ৪টি সুনির্দিষ্ট অনিয়ম/অবৈধ কর্মকান্ডের বিষয় আপনার সদয় অবলোকন ও উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য নিম্নে উপস্থাপন করছি:

-প্রেস বিজ্ঞপ্তি

 

Please Share This Post.