ইনফোকমের ১৪তম আয়োজনে সিটিও ফোরাম

তথ্যপ্রযুক্তির অভাবনীয় উন্নতিতে সাইবার নিরাপত্তা বর্তমানে অন্যতম আলোচ্য বিষয়। তথ্যপ্রযুক্তি বিষয়ে ৩-৫ ‍ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত মিলন মেলায় অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ সিটিও ফোরাম। ইনফোকমের এটি ১৪তম আসর।
এ আয়োজনে বাংলাদেশের প্রতিনিধি দলের অংশগ্রহণ এবং মিলন মেলার বিভিন্ন বিষয়গুলো গণমাধ্যমে প্রচারের জন্য সিটিও ফোরাম বাংলাদেশ শনিবার বিকেলে রাজধানীর পান্থপথের নিজস্ব অফিসে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার আয়োজন বিষয়ে সাংবাদিকদের বলেন, ৪র্থবারের মতো আমরা এ আয়োজনে অংশগ্রহণ করতে যাচ্ছি। এবার আমরা ২০ সদস্য বিশিষ্ট একটি দল এই আয়োজনে অংশগ্রহণ করব।
তপন কান্তি বলেন, এ মিলন মেলায় বিভিন্ন দেশ থেকে আগত তথ্য-প্রযুক্তিবিদদের উপস্থাপনা কাছ থেকে আমরা অনেক কিছু শিখতে পারব। আর এই জ্ঞান আমাদের কর্ম অভিজ্ঞতা ও কর্মদক্ষতা উন্নয়নে সাহায্য করবে।
তিনি বলেন, কলকতার হোটেলে আইসিটি সেমিনারে অনুষ্ঠিত নতুন তথ্যপ্রযুক্তিভিত্তিক আলোচনা ও প্র্রদর্শনীর এই মহাআয়োজনে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশসহ বিশ্বের অন্যান্য দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করবে।
তিনি আরও বলেন, আগামী মার্চে সিটিও ফোরাম ও ইনফোকমের উদ্যোগে আংলাদেশে সিটিও সামিট অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানের আয়োজন এবং সহযোগিতা বিষয়ক একটি চুক্তিও স্বাক্ষরিত হবে এই আয়োজনে। সিটিও সামিট আয়োজনে কর্মসূচিতে থাকবে সেমিনার, মুক্ত আলোচনাসহ নতুন প্রযুক্তি প্রদর্শনী।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আয়োজনে বিভিন্ন অংশে বক্তা থাকবেন তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা। সার্ক সিটিও সামিট মিলন মেলায় বাংলাদেশের পক্ষ থেকে ‘ইন্টারনেটের সাইবার নিরাপত্তা’ বিষয়ে সেমিনারে মূল বক্তব্য দিবেন সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক ড. ইজাজুল হক, ফেলো  সদস্য এসএম ওয়াসিম নোমান এবং মো. আজিমুল হক।
আনন্দ বাজার পত্রিকার বাৎসরিক এই আয়োজনে প্রধান পৃষ্ঠপোষক থাকবে এয়ারটেল ইন্ডিয়া ও স্টেট ব্যাংক অব  ইন্ডিয়া।
সিনিউজভয়েস/ডেক্স
Please Share This Post.