ইজেনারেশন ও সিনেসিস এইচআরএম সেবা দিবে ডিডিএম এ

সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর (ডিডিএম) হিউম্যান রিসোর্সেস পারফরমেন্স ম্যানেজমেন্ট সিস্টেম (এইচআরএম) তৈরিতে কাজ করবে ইজেনারেশন লিমিটেড ও সিনেসিস আইটি লিমিটেড। সম্প্রতি  প্রতিষ্ঠান দু’টি চুক্তিস্বাক্ষর করেছে।

দেশের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর সাথে প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বব্যাংকের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (আইডিএ) কর্তৃক অর্থায়নকৃত প্রকল্পটি যৌথভাবে জিতে নিয়েছে ইজেনারেশন ও সিনেসিস আইটি।

এইচআরএম কার্যকর হলে, সংশ্লিষ্ট পেপারওয়ার্কের পরিমান কমিয়ে পারফরমেন্স ম্যানেজমেন্ট ওয়ার্কফ্লোতে দারুনভাবে প্রভাব ফেলবে এবং প্রতিষ্ঠানটি তার জনবল, মেধা, দক্ষতা এবং সামর্থ্য সর্বোচ্চভাবে কাজে লাগাতে পারবে বলে সংশ্লিষ্টরা বিশ্বাস করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যুগ্ম-সচিব ও এসএনএসপি (এসএমওডিএমআরপিএ)- প্রকল্পের পরিচালক সত্যেন্দ্র কুমার সরকারের উপস্থিতিতে সিনেসিস আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা সোহরাব আহমেদ চৌধুরী এবং ইজেনারেশন গ্রুপের নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসএম আশরাফুল ইসলাম বলেন, এই এইচআর সফটওয়্যারটি দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের এইচআর সিস্টেমের ডিজিটাল রূপান্তর করতে যাচ্ছে। এটি প্রতিষ্ঠানটির বর্তমান এইচআর সিস্টেমে আমূল পরিবর্তন। ইজেনারেশন ও সিনেসিস আইটি উভয়ই দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের জন্য সম্ভব সর্বোত্তম এইচআর প্লাটফর্ম তৈরিতে একান্তভাবে কাজ করবে এবং আমরা বিশ্বাস করি এটি সরকারের ডিজিটাল রূপান্তরে যুক্ত হবে।

সোহরাব আহমেদ চৌধুরী বলেন, আমরা ইতিমধ্যেই এসএনএসপি প্রকল্পের জন্য এমআইএস সিস্টেম তৈরিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সাথে কাজ করছি। আর সিনেসিস আইটি বাংলাদেশে ৭০টির অধিক বৃহৎ ই-গভর্ণমেন্ট প্রকল্প বাস্তবায়ন করেছে, যা দেশের অসংখ্য মানুষ ও সমাজের প্রতি অবদান রাখছে।

-সিনিউজভয়েস

Please Share This Post.