ইজেনারেশন-এ যুক্ত হলেন আশরাফুল ইসলাম

দেশের অন্যতম শীর্ষ তথ্যপ্রযুক্তি সেবা ও পরামর্শক প্রতিষ্ঠান ইজেনারেশন-এ যোগ দিয়েছেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) সাবেক নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম। তিনি এখন থেকে ইজেনারেশন গ্রুপের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

সাবেক অতিরিক্ত সচিব এসএম আশরাফুল ইসলাম বিসিসির নির্বাহী পরিচালক হিসেবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বেশ কিছু প্রকল্পের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিলেন।

তিনি ই-গর্ভনেন্স বাস্তবায়নে প্রশাসনে আন্তঃযোগাযোগ বৃদ্ধিতে ইন্ট্রানেট, টায়ার-৪ ডাটাসেন্টার এবং ন্যাশনাল এন্টারপ্রাইজ আর্কিটেকচার স্থাপনে ভূমিকা রেখেছেন। ‘মেইড ইন বাংলাদেশ’ স্বপ্ন পূরণে আইটি ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী দক্ষ জনশক্তি তৈরিতেও কাজ করেছেন তিনি। বিসিসির নির্বাহী পরিচালকের দায়িত্বে থাকাকালীন তিনি প্রতিবন্ধীদের জন্য বিশেষ প্রশিক্ষণ কর্মশালা চালু করেন। তার এ ধরনের উদ্যোগ ডিজিটাল বৈষম্য দূরীকরণে ভূমিকা রাখছে। সরকারি আমলা হিসেবে তিনি মাঠ পর্যায় থেকে প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি কর্মজীবনে শিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ইজেনারেশন-এর গ্রুপ চেয়ারম্যান শামীম আহসান বলেন, ইজেনারেশন-এ তিনি যোগদান করায় আমরা সত্যিই আনন্দিত। তার নেতৃত্বপূর্ণ অভিজ্ঞতা এবং প্রজ্ঞা ইজেনারেশনকে আরো সামনের দিকে এগিয়ে নেবে।

এসএম আশরাফুল ইসলাম বলেন, আমলা হিসেবে দায়িত্ব পালনের সময় বেসরকারি খাতের উন্নয়নে অগ্রাধিকার দিয়েছি। সরকারের ডিজিটাল বাংলাদেশ ভিশন ২০২১ পূরণে আমার লক্ষ্য ছিল দেশের প্রাইভেট কোম্পানিগুলোকে বিশ্বমানের করে গড়ে তোলার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করা। এই লক্ষ্য পূরণে নতুন করে ইজেনারেশন-এর সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.