ইক্যাবের সঙ্গে সি-এক্সপ্রেস ও চালডাল এর চুক্তি  

অনলাইনে পণ্য ও সেবা আদান প্রদানে ক্রমেই ভরসার স্থল হয়ে উঠছে ই-পোস্ট সেবা। দেশের ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-ক্যাবের ব্যবস্থাপনায় এই সেবা নিতে এবার সংগঠনটির সঙ্গে চুক্তি করেছে চালডাল.কম এবং সি-এক্সপ্রেস লিমিটেড । ২৫ জুলাই, ই-ক্যাবের ধানমন্ডিস্থ কার্যালয়ে, ই-ক্যাবের সাথে সি-এক্সপ্রেসের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সি-এক্সপ্রেস চেয়ারম্যান খালিদ ইউসুফ ফারাজি এবং ই-ক্যাব সেক্রেটারি মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল সই করেন।

এই চুক্তির ফলে ই-ক্যাবের সদস্যরা ই-পোস্ট সার্ভিস ব্যবহার করে সি-এক্সপ্রেসের মাধ্যমে ন্যায্যমূল্যে দেশের বাইরে পণ্য আদান প্রদান করতে পারবেন বলে জানিয়েছেন ই-ক্যাব সেক্রেটারি মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল। তিনি জানান, এই চুক্তির মাধ্যমে দেশের ই-কমার্স অঙ্গনে একটি নতুন মাইল ফলক সৃষ্টি হলো। শিগগিরি ই-পোস্ট সার্ভিস ব্যবহার করে সি-এক্সপ্রেসের মাধ্যমে পরীক্ষামূলক ভাবে দেশের বাইরে পণ্য পাঠানো কার্যক্রম শুরু হবে।

এসময় বাংলাদেশ ডাক বিভাগের সাবেক মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডল, সি-এক্সপ্রেসের হেড অব এইচ আর ফেরদৌসি শাম্পা, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মেজবাহ উদ্দিন, ই-ক্যাব জেনারেল ম্যানেজার মোহাম্মাদ মেহেদী হাসান, ম্যানেজার অপারেশন (ই-পোস্ট) শাওন সাহা জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে গত ২৩ জুলাই চালডাল.কমের সঙ্গেও ই-ক্যাবের একটি সমঝোতা চুক্তি হয়েছে। চুক্তিতে চালডাল.কম এর সিওও জিয়া আশরাফ এবং ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন। এই চুক্তির ফলে এখন থেকে চাল ডাল এর পণ্য বাংলাদেশ পোস্ট অফিসের মাধ্যমে ‘ই-পোস্ট’ ডিজিটাল সেবা ব্যবহার করে পৌঁছে যাবে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে।

সিনিউজভয়েস/জিডিটি/২৯জুলাই/১৯

Please Share This Post.