ইকো সেন্টার চালু করলো ইডটকো বাংলাদেশ

প্রথমবারের মত বাংলাদেশে ইকো সেন্টার চালু করেছে টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড। টেলিকম নেটওয়ার্ক ব্যবসায়ীদের পরিচালন ব্যয় কমিয়ে দক্ষ ব্যবস্থাপনায় মানসম্পন্ন গ্রাহক সেবা দিতে ইকো সেন্টারটি সহায়তা করবে।

সম্প্রতি গুলশানের প্রধান কার্যালয়ে ইকো সেন্টারটির উদ্বোধন করেন ইডটকো গ্রুপের চিফ মার্কেটিং অ্যান্ড কর্পোরেট আ্যাফেয়ার্স অফিসার ওয়ান জয়নাল আদেলিন। এ সময় তার সাথে ছিলেন ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড্যারিল সিনাপ্পা।

ইকো সেন্টারের উদ্বোধন করার আগে ওয়ান জয়নাল বলেন, ইডটকো গ্রুপ মালয়েশিয়ার বাইরে প্রথম ইকো সেন্টারটি বাংলাদেশে স্থাপন করতে পেরে অত্যন্ত গর্বিত ও আনন্দিত। মালয়েশিয়ার পর এই প্রথম ইডটকো এ ধরণের একটি অনন্য সলিউশন বাংলাদেশের পরোক্ষ অবকাঠামো বাজারের গ্রাহকদের জন্য চালু করতে পেরেছে; যা আমাদের ভবিষ্যতের প্রতি দায়বদ্ধতারই অংশ।

ইকো সেন্টারের মাধ্যমে গ্রাহক যে কোনো স্থান থেকে তার পরোক্ষ অবাকাঠামোর তথ্য পাওয়া এবং দ্রুততম সময়ে সমস্যার সমাধান করতে পারবে। ইকো সেন্টার মোবাইলফোন টাওয়ার পর্যবেক্ষণ, নিয়ন্ত্রণ, তথ্য প্রদান, সংকেত দেয়াসহ পরোক্ষ অবকাঠামো সেবার সমস্যার তথ্য ও সমাধান দিবে।

এটি ওয়েব সাইটের মাধ্যমে প্রবেশাধিকার নিয়ন্ত্রণ, জ্বালানি ব্যবস্থাপনা, বৈদ্যুতিক সিস্টেম এবং পরিবেশগত নানা তথ্য পর্যালোচনা করে রিপোর্টও করবে এবং এসএমএস বা ইমেইলের মাধ্যমে নেটওয়ার্ক অপারেশনস সেন্টারের সাথে সরাসরি পরোক্ষ যোগাযোগ রক্ষা করে থাকে।

ইকো সেন্টারটি টাওয়ার সাইটে গিয়ে এবং নিয়মিত পাহারায় থেকে নজর রাখার ওপর নির্ভরতাও কমাবে। পুরো প্রক্রিয়াটি পরিচালন ব্যয় কমানো, পরিবেশ সুরক্ষা এবং সম্পদের অপচয় রোধ করে একটি টেকসই ব্যবস্থাপনার মাধ্যমে টেলিযোগাযোগ সেবার মান বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.