ইউল্যাব ও ঢাকা পলিটেকনিকে বিপিও সামিট অ্যাক্টিভেশন

ঢাকাঃ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ এসোসিয়েশন অফ কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য) এর যৌথ উদ্যোগে আগামী ৯-১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য প্রথম বিপিও সামিট ২০১৫ উপলক্ষে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে একাধিক অ্যাক্টিভেশন কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে।

সকালে রাজধানী ধানমন্ডির ইউল্যাবের ক্যাম্পাসে অনুষ্ঠিত আয়োজনে বিপিও সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন আইএসএসএল এর সিনিয়র এক্সকিউটিভ রঞ্জন দত্ত। এ সময় তিনি বলেন, আমাদের দেশে জনসংখ্যা আমাদের শক্তি। এই জনশক্তি ব্যবহার করে দেশকে এগিয়ে নিতে হবে। আমাদের পাশ্ববর্তী দেশ ভারতের জনসংখ্যা অনেক বেশী। তারা বিপিও মার্কেটে সত্তর ভাগের মতো কাজ করছে।

তিনি বলেন, বাংলাদেশের বিপিওতে ভালো করার অনেক ভালো সুযোগ রয়েছে। এ জন্য শিক্ষার্থীদের সবার আগে এগিয়ে আসতে হবে। বিপিও সামিটের মতো আয়োজনের অংশগ্রহন করে দক্ষতা বৃদ্ধি করতে হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউল্যাবের রেজিস্ট্রার কর্ণেল ফয়জুল ইসলাম, ক্যারিয়ার অফিস সার্ভিসের পরিচালক হাফিজ আল আহাদ, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সাজ্জাদ হোসেন, বেসিসের সাবেক পরিচালক একেএম সাব্বির মাহমুদ, বিক্রয় ডটকমের সিনিয়র এক্সকিউটিভ নাজমুল হোসেনসহ অনেকে।

বিকালে ঢাকা পলিটেকটিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় অ্যাকটিভেশন কার্যক্রমে বাংলাদেশ এসোসিয়েশন অফ কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য) এর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা পলিটেকটিক ইন্সটির্টিউটের উপ-উপার্চায আবুল কাশেম মজুমদার। এ সময় তিনি বলেন, শিক্ষার্থীদের শুধু পড়াশোনার মধ্যে ডুবে থাকলে হবে না। তাদেরকে বিভিন্ন কর্মমুখী কাজের দিকে এগিয়ে যেতে হবে। বিপিও সামিট ২০১৫ আমাদের সেই পথ দেখাবে।

আয়োজনে আরও উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী জাবেদ আদমেদ, আইএসএসএল এর সিনিয়র এক্সকিউটিভ রঞ্জন দত্ত, বেসিস স্টুডেন্টস ফোরামের আহ্বায়ক ও পরিচালক আরিফুল হাসান অপু, বিক্রয় ডট কমের পরিচালক (বিপণন) মিশা আলী, আমরা টেকনোলজিসের হেড অফ বিজনেস সোলায়মান সুখনসহ

দুটো আয়োজনেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে প্রেজেন্টেশন ও প্যানেল ডিসকাশন পর্ব অনুষ্ঠিত হয়। আয়োজনে শিক্ষার্থীদের আমরা টেকনোলজিসের পক্ষ থেকে স্মার্ট ফোন ও সেলফি স্টিক উপহার দেওয়া হয়। এছাড়া বিক্রয় ডট কমের পক্ষ থেকে দেওয়া হয় বিভিন্ন উপহার।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.