ইউআইপাথ পেলো ৫৬৮ মিলিয়ন ডলারের বিনিয়োগ

শীর্ষ স্থানীয় রোবোটিক প্রসেস অটোমেশন কোম্পানি ইউআইপাথ ৫৬৮ মিলিয়ন ডলারের নতুন বিনিয়োগ পেয়েছে। এর মাধ্যমে পঞ্চমবারের মত ব্যবসা পরিচালনায় তহবিল পেল সাত বিলিয়ন ডলারের কোম্পানিটি। ড্রাগনইয়ার, ওয়েলিংটন, স্যান্ডস ক্যাপিটালকে সাথে নিয়ে তথ্য প্রযুক্তি খাতে বিনিয়োগকারী সংস্থা কোটু এ তহবিল সংগ্রহে নেতৃত্ব দিয়েছে।

আগের ধাপগুলোতে বিনিয়োগ তহবিল সংগ্রহকারী প্রতিষ্ঠান একসেল এবং ক্যাপিটাল জি ও সেক্যুয়াও এবারের প্রচেষ্টায় যোগ দেয়। আইভিপি ও ম্যাডরোনা ভেঞ্চার গ্রুপসহ বিদ্যমান বিনিয়োগকারীরাও এই ধাপে যোগ দিয়েছে। ৭ বিলিয়ন ডলার মূল্য নির্ধারণের পর ইউআইপাথ এখন বিশ্বের দ্রুত বর্ধনশীল এবং সর্বোচ্চ মূল্যমানের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) এন্টারপ্রাইজ সফটওয়্যার কোম্পানিগুলোর একটিতে পরিণত হয়েছে।

 ইউআইপাথ এর সিরিজ এ ফান্ডিং শেষ করে ২০১৭ সালের এপ্রিলে। ওই সময় থেকে এটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন শুরু করে।বিশ্বের সবচেয়ে বেশি রোবোটিক প্রসেস অটোমেশন (আরপিএ) কমিউনিটি এখন ইউআইপাথের। এর রয়েছে ২০০টি দেশে ৪ লাখের বেশি ব্যবহারকারী। শীর্ষ ১০ ফরচুন ৫০০ গ্লোবালের ৮টিই এর গ্রাহক।

 কোম্পানিটি ইতোমধ্যে প্রতিরক্ষা গ্রেড নিরাপত্তাসহ ইউআইপাথ এন্টারপ্রাইজ আরপিএর ছয়টি সংস্করন বাজারে ছেড়েছে। ইউআইপাথ গো প্রবর্তন করেছে। এআই কম্পিউটার ভিশনে নতুন সক্ষমতা যুক্ত করে এআই প্রযুক্তিতে আরো সুসংহত করেছে। উন্মুক্ত ও সম্প্রসারনযোগ্য স্থাপত্য তৈরির মাধ্যমে তৃতীয় পক্ষ আরপিএ-তে এবং এআই ডেভেলপমেন্টে ইউআইপাথ পছন্দের প্ল্যাটফর্ম হিসেবে দাঁড়িয়ে গেছে।

 ইউআইপাথ-এর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড্যানিয়েল ডাইনস বলেনএখন আমরা শীর্ষে অবস্থানে করছি। ব্যবসা পরিচালনায় সফটওয়্যার রোবটের ব্যবহার দ্রুত বাড়ছে। ব্যবসায়ী নেতারা তাদের সম্পূর্ণ ব্যবসায় ডিজিটাল রূপান্তরকে দ্রুততর করছে এবং কর্মীদেরকে আরও কার্যকর কাজে সময়ে দেয়ার জন্য উদ্বুদ্ধ করছে।

 ইউআইপাথ এই কাজের ধরণ পরিবর্তনের বিপ্লবে নেতৃত্ব দিচ্ছে। আরপিএকে গণতান্ত্রিকীকরণ এবং সকলের সহায়তায় রোবট কাজ করবে এমন লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি।  গ্রাহক, অংশীদার এবং বিনিয়োগকারীদের দারুণ সমর্থন ও সহায়তার কারণে আমি কৃতজ্ঞ। তাদের সমর্থন আমাদেরকে আরপিএ প্ল্যাটফর্মের বিকাশে  কঠোর পরিশ্রম করতে উৎসাহিত করছে। এর ফলে ইউআইপাথ শুধু এইআই প্রযুক্তির নানা সুবিধাকে উন্মুক্ত করছে না বরং অন্য উদীয়মান প্রযুক্তিগুলোর ক্ষেত্রেও সহায়তা করছে।  আমরা শুধু নতুন দিনের শুরু করছি।

 ইউআইপাথের সাম্প্রতিক গ্রাহকদের মধ্যে রয়েছে উবার, আমেরিকাল ফিডেলিটি, ব্যাংক ইউনাইটেড, সিডব্লিউটি, ডুরাসেল, গুগল, জাপান এক্সচেঞ্জ গ্রুপ, লগম্লেন, ম্যাকডোনাল্ডস, এনএইচএস শেয়ারড বিজনেস সার্ভিসেস, নিপ্পন লাইফ ইন্স্যুরেন্স, এনটিটি কমিউনিকেশন্স করপোরেশন, অরেঞ্জ এবং শিনসেই ব্যাংক।

-সিনিউজভয়েসড/জিডিটি/১৪মে/১৯

Please Share This Post.