আয়েল্টস নিয়ে গ্রেকের কর্মশালা অনুষ্ঠিত

শুক্রবার বিকেল ৪টায় রাজধানীতে শিক্ষার্থীদের জন্য আয়েল্টস বিষয়ক‘Self-Prep Workshop on IELTS’ শিরোনামে এক বিনামূল্যের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় অবদান রাখা হিতৈষী প্রতিষ্ঠান গ্রেক (জিআরই সেন্টার) এই কর্মশালার আয়োজন করে।

যেখানে অংশগ্রহণ করে রাজধানী এবং এর বাইরের বিভিন্ন বিশ^বিদ্যালয়ের প্রায় ২শ’রও বেশি গ্র্যাজুয়েট ও শিক্ষার্থীরা।
অনুষ্ঠিত কর্মশালাটি রাজধানীর ধানমন্ডি ২৭ মোড়ে অবস্থিত সানরাইজ প্লাজার গ্রেক প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। যেখানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গ্রেকের ফ্যাকাল্টি রফিকুস সালেহিন এবং নাজমুস সাকিব (রাতুল)।

যুক্তরাজ্য, ইউরোপ, আমেরিকা এমনকি বিশ্বের ইংরেজি ভাষাভাষি যে কোন দেশে উচ্চশিক্ষার লক্ষ্যে গমনের জন্য আয়েল্টস জরুরি। অনেক শিক্ষার্থী আছেন যাদের ইচ্ছা থাকা সত্ত্বেও সঠিক গাইড লাইনের অভাবে আয়েল্টসের দিকে ভীতি কাজ করে। এ ধরণের ভয় জয় করে আয়েল্টেস টেস্ট সম্পর্কে সঠিক দিক নির্দেশনা দিতে কর্মশালাটির আয়োজন করে গ্রেক।

গ্রেকের পক্ষ থেকে জানানো হয়েছে, যারা সামনে আয়েল্টস পরীক্ষা দেবেন বলে ভাবছেন কিন্তু কোথা থেকে প্রস্তুতি পর্ব শুরু করবেন বুঝতে পারছেন না, তাদেরকে সঠিক দিক- নির্দেশনা দিতেই এই কর্মশালাটি আয়োজন করা হয়। যেখানে আলোচনা হয় আয়েল্টস টেস্টের প্রয়োজনীয়তা, প্রশ্নের ধরণসহ সফলতার বিভিন্ন দিক নিয়ে।

তবে কর্মশালার মূল আকর্ষন হয়ে উঠে সবশেষের প্রশ্ন-উত্তর পর্ব। যেখানে আগ্রহী শিক্ষার্থীরা আলোচকদের সামনে নিজেদের বিভিন্ন খুঁটিনাটি প্রশ্ন করে তা নিয়ে বিশদ আলোচনা করেন।

গ্রেকের আয়োজিত এই বিনামূল্যের কর্মশালাটি সবার জন্যই উন্মুক্ত ছিল। তবে কর্মশালায় আসন সংখ্যা সীমিত বিধায় আগ্রহীদের পূর্ব রেজিস্ট্রেশন করতে হয়।
এছাড়াও কর্মশালা সংক্রান্ত যাবতীয় সকল আপডেট পাওয়া যাবে গ্রেকের অফিসিয়াল ইভেন্ট পেজ  https://www.facebook.com/events/459062100956735/ থেকে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.