আসুস বাজারে নিয়ে এলো ৪৮মেগাপিক্সেল ফ্লিপ ক্যামেরা ফোন

সম্প্রতি স্পেনের ভ্যালেন্সিয়াতে এক অনুষ্ঠানে আসুস আনুষ্ঠানিকভাবে তার জেনফোন ৬ ফ্লোগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে। ইতোমধ্যেই চলতি বছরে প্রিমিয়াম ডিজাইন এবং ওল স্কিন ডিজাইন নিয়ে অনেক ফ্লোগশিপ স্মার্টফোন বাজারে চলে এসেছে। জেনফোন স্মার্টফোনগুলোতে সর্বদাই ব্যবহৃত হয়েছে উচ্চমানের  হার্ডওয়্যার , হাঁকা হয়েছে চড়া দাম। জেনফোন ৬-ও তার ব্যতিক্রম নয়। জেনফোন ৬ আসছে এল্যুমিনিয়াম ফ্রেম -সহ ৩ডি কার্ভড গ্লাস বডি  নিয়ে।

ডিভাইসের পেছন দিকে থাকছে  কার্নিং গরিলা গ্লাস ৩, সামনে থাকছে  গরিলা গ্লাস ৬ প্রটেকশন। থাকছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি + (২৩৪০ x ১০৮০) ডিসপ্লে। আসুস জেনফোন ৬ হতে যাচ্ছে একমাত্র ফোন যাতে আইপিএস প্যানেল-সহ চলবে স্নাপড্রাগন ৮৫৫। ডিসপ্লেতে ব্রাইটনেস ৬০০ নিটস এবং  স্কিন টু বডি রেশিও ৯২%। চলবে অ্যান্ডয়েট ৯.০ পাই বেসড জেন ইউ আই স্কিন ।

পূর্বেই বলা হয়েছিলো, জেনফোন ৬ -এর ভেতরে থাকছে 7nm Qualcomm Snapdragon 855 Mobile Platform, Kryo 485 CPU এবংAdreno 640 GPU।আরো থাকছে  8GB LPDDR4X RAM এবং 256GB UFS 2.1 flash storage। MicroSD-এর মাধ্যমে storage বাড়ানো যাবে 2TB পর্যন্ত। থাকছে দুটি rear camera। প্রতিষ্ঠান এদের নাম দিয়েছেFlip Camera। একটি ক্যামেরাতে আছে 48MP primary sensor (f/1.79 aperture), আরেকটিতে 13MP ultra-wide-angle sensor (125-degree field-of-view)।ক্যামেরাগুলো ভাঁজ করে সামনে নিয়ে selfie camera-এর মতো ব্যবহার করা যাবে। ক্যামেরাগুলো EIS enabled রেখে 4K 60fps ভিডিও রেকর্ড করতে সক্ষম।

ডিভাইসটির ব্যাটারি ক্ষমতা 5000mAh। Qualcomm Quick Charge 4.0 fast charging technology সুবিধাও থাকছে। থাকছে ৩টি card slot, যার দুটি SIM card-এর জন্য এবং একটি MicroSD card-এর জন্য।

জেনফোন ৬ -এর মূল মডেল (6GB RAM + 64GB internal storage)-এর দাম রাখা হচ্ছে ৪৯৯ ইউরো (প্রায় ৫৬০ মার্কিন ডলার/৩৯০০০ রুপি)। 6GB + 128GB variant-এর দাম ৫৫৯ ইউরো এবং 8GB + 256GB-এর দাম ৫৯৯ ইউরো। ওয়ার‍্যান্টি থাকছে ২ বছর।

In-display fingerprint scanner-এর বদলে জেনফোন ৬ -এ থাকছে rear-facing fingerprint scanner। বডির ডানপাশে থাকছে পাওয়ার ও ভলিউম বাটন এবং নতুন স্মার্ট-কি। Connectivity-এর জন্য থাকছে 4G VoLTE, Wi-Fi 6 (802.11 a/b/g/n/ac/ax), Bluetooth 5.0, NFC, FM Radio, GPS, 3.5mm audio jack, এবং USB Type-C port।থাকছে stereo speakers, হেডফোনের জন্য রয়েছেDTS X Virtual Surround Sound 7.1 technology support

তবে বাংলাদেশের বাজারে ডিভাইসটির দাম বা প্রাপ্তিস্থান নিয়ে এখনো কিছু জানা যায়নি।

-সিনিউজভয়েস/জিডিটি/জুন১2/১৯

Please Share This Post.