আসুস আরওজি জেফ্রাস গেমিং ল্যাপটপের প্রি-বুকিং শুরু

তাইওয়ানের বিশ্বখ্যাত ব্র্যান্ড আসুস, দেশের বাজারে শিগগির উন্মোচন করতে যাচ্ছে, আরওজি সিরিজের নতুন গেমিং ল্যাপটপ ‘আরওজি জেফ্রাস জিএক্স৫০১’।

সাধারণত বাজারের প্রচলিত গেমিং ল্যাপটপগুলো আকারে বেশ বড় এবং ওজনে অত্যাধিক ভারী হয়ে থাকে। যার ফলে ল্যাপটপ হওয়া স্বত্ত্বেও প্রফেশনাল গেমিং নোটবুকগুলো বহণ করা কিছুটা ঝামেলাদায়ক। নতুন ‘আরওজি জেফ্রাস’ এখন পর্যন্ত বাজারের সবচেয়ে হালকা ও পাতলা হাই-এন্ড গেমিং ল্যাপটপ।

আরওজি জেফ্রাস ল্যাপটপটি প্রি-বুক করা যাবে prebookrog.com থেকে। প্রি-বুক করলে ল্যাপটপটির সঙ্গে পাওয়া যাবে আসুসের উচ্চমানের গেমিং ‘আরসি এসি৫৩০০’ রাউটার, পিসি গেম- ‘এসাসিনস্‌ ক্রিডঃ অরিজিন্স’ সহ এক্সক্লুসিভ প্রিবুক বান্ডেল। এছাড়াও আরওজি সিরিজের গেমিং মাউস, গেমিং হেডফোন ও ব্যাকপ্যাক দেয়া থাকবে ল্যাপটপটির সঙ্গে। রিটেইল প্রিবুক পার্টনার হিসেবে রয়েছে কম্পিউটার ভিলেজ, রায়ানস্‌ কম্পিউটারস লি., স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লি.। এছাড়াও অনলাইন প্রিবুক পার্টনার হিসেবে থাকছে- পিকাবু ডটকম ও কিকসা ডটকম।

এই গেমিং ল্যাপটপটির প্রধান আকর্ষণ এর মনোমুগ্ধকর ডিজাইন আর উচ্চক্ষমতার গেমিং কনফিগারেশানের সমন্বয়। সাধারণত উচ্চ ক্ষমতার গেমিং ল্যাপটপগুলো ওজনে ও গড়নে বেশ ভারী ও মোটা হয়ে থাকে। কিন্তু আরওজি জেফ্রাস বিশ্বকে তাক লাগিয়ে দেয় এর অবিশ্বাস্য হালকা ও পাতলা ডিজাইন দিয়ে। শুধু তাই নয়, এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে এনভিডিয়া জিফোর্স এর সর্বশেষ গ্রাফিক্সকার্ড জিটিএক্স ১০৮০ ম্যাক্স-কিউ ডিজাইন। ফলে ব্যবহারকারী ল্যাপটপটিতে উচ্চক্ষমতার গেমগুলো সর্বোচ্চ গ্রাফিক্স চালু রেখে অনায়েসে চালাতে পারবেন। এতে ব্যবহার হয়েছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই-৭ এইচকিউ প্রসেসর এবং ২৪ গিগাবাইট র‍্যাম। ফাস্ট ডেটা স্টোরেজের জন্য এতে আছে দ্রুতগামী এম২ এসএসডি।

চলতি মাসের শেষ দিকে বাজারে আসবে বহুল আলোচিত এই গেমিং ল্যাপটপটি। প্রিবুকারদের উপহার সহ ‘আরওজি জেফ্রাস’ তুলে দেয়া হবে এই ল্যাপটপের উন্মোচন অনুষ্ঠানে। ল্যাপটপটির দাম পড়বে ৩ লাখ ১০ হাজার টাকা। ২০ হাজার টাকায় প্রি-বুক করা যাবে ২০ ডিসেম্বর পর্যন্ত।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.