আসুসের নতুন দুটি গেমিং কার্ড দেশের বাজারে

তাইওয়ানিজ টেক জায়েন্ট আসুস, দেশের বাজারে নিয়ে এসেছে জিটিএক্স সিরিজের নতুন সুপার সিরিজ গ্রাফিক কার্ড। তিনটি ফ্যান বিশিষ্ট টাফ এক্স থ্রি সিরিজের জিটিএক্স ১৬৬০ সুপার সিরিজের ২ টি সংস্করনের গ্রাফিক কার্ড পাওয়া যাচ্ছে দেশের বাজারে।

আসুস টাফ এক্স থ্রি সিরিজের জিটিএক্স ১৬৬০এস-৬জি গেমিং এবং আসুস টাফ এক্স থ্রি সিরিজের জিটিএক্স ১৬৬০এস-ও৬জি গেমিং কার্ড দুটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে।

উপরোক্ত মডেল দুটির মধ্যে ও৬জি মডেলটি অন্যটি হলো ওভারক্লকড সংস্করণ। ওভারক্লকড সংস্করণটি ১৮৬০ মেগাহার্জ পর্যন্ত যেতে পারে যা যে কোন গেমেই অতিরিক্ত ফ্রেমরেট দিতে সক্ষম। ১৬৬০ সুপার কার্ডটি এর পূর্বের ১৬৬০ সংস্করণের তুলনায় ২০% দ্রুত কাজ করতে সক্ষম।

এছাড়া এটি এনভিডিয়া জিটিএক্স ১০৬০ এর তুলনায় দেড় গুন অধিক শক্তিশালী একটি গ্রাফিক্স কার্ড। এনভিডিয়া টিউরিং আর্কিটেকচারে প্রস্তুত কার্ডটি জিডিডিআর সিক্স মেমরি সমর্থিত এবং আসুসের অটো এক্সট্রিম টেকনলজিতে প্রস্তুত যেখানে কোন প্রকার হাতের সংস্পর্শ ছাড়াই পুরোপুরি অটোমেটেড মেশিনে প্রস্তুত করা হয় এবং সর্বোচ্চ পরিমাণে কোয়ালিটি টেস্ট করা হয়ে থাকে। উন্নত মানের হিটসিংকের পাশাপাশি জিপিইউ এর ফ্যান দীর্ঘস্থায়ী করার জন্য স্পেস গ্রেড লুব্রিক্যান্ট ব্যবহার করা হয়েছে যা গ্রাফিক্স কার্ডের ফ্যানের দীর্ঘস্থায়ীত্ব নিশ্চিত করে থাকে।

১৪৪ ঘন্টা টানা পরীক্ষার মাধ্যমে প্রতিটি গ্রাফিক্স কার্ডের সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত করা হয়ে থাকে। এছাড়া আইপি-ফাইভ-এক্স ডাস্ট রেসিস্ট্যান্স সুবিধা থাকায় এর ফ্যানের  ভিতরকার অংশের হাউসিং ধুলাবালি মুক্ত রাখা সম্ভব। এছাড়া গ্রাফিক্স কার্ডের পিছনে ব্যাকপ্লেট থাকাতে গ্রাফিক কার্ডটি আরও বেশি সুরক্ষিত থাকবে।

একটি ডিভিআই, একটি এইচডিএমআই, একটি ডিসপ্লে পোর্ট এবং এইচডিসিপি পোর্ট সাপোর্টের সুবিধার পাশাপাশি আসুস জিপিইউ টুইক সহ সকল ধরনের সফটওয়্যার সুবিধা আছে এতে।

গ্রাফিক কার্ড দুটির দাম যথাক্রমে ২৮,০০০ টাকা এবং ২৯,৪০০ টাকা।

আরো জানতে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ওয়েবসাইটে ভিজিটি করতে পারেন।

-সিনিউজভয়েস/জিডিটি/০৫ডিসে./১৯

Please Share This Post.