আসুসের নতুন গেমিং ল্যাপটপ বাজারে

তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস দেশের বাজারে উন্মুক্ত করল আরওজি স্ট্রিক্স স্কার এডিশন প্রফেশনাল ফার্স্টপারসন শুটার গেম খেলোয়াড়দের বিশেষ ভাবে তৈরি গেমিং ল্যাপটপ যাতে কাউন্টার স্ট্রাইক কিংবা ওভার ওয়াচের মত প্রফেশনাল গেমগুলো খেলায় যোগ করবে বিশেষ মাত্রা। এতে থাকছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই ৭ প্রসেসর এবং ৬ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স এর জিটিএক্স ১০৬০ গ্রাফিক্স কার্ড ও ১৬ গিগাবাইট ডিডিয়ার ৪ র‍্যাম। গেমিং নোটবুকটিতে আরও থাকছে ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ সমর্থিত। এর সাথে স্ক্রিন রেসপন্স টাইম ৫ মিলি সেকেন্ড হওয়ায় গেম খেলার সময় মোশন-ব্লার কমিয়ে আনে।

আরওজি স্ট্রিক্স স্কার এডিশন ল্যাপটপটির কিবোর্ড তৈরি হয়েছে প্রফেশনাল গেমার দের কথা মাথায় রেখে। বাটন গুলো গেমিং এর সময় দ্রুত ও সঠিক সময় নিয়ন্ত্রণ করে গতিবিধি পরিবর্তনের জন্য চমৎকার ভাবে কাজ করে। এছাড়াও গেম খেলায় ব্যবহৃত বাটন গুলো নিজের পছন্দ মতন রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে আর ও জি আরওজি স্ট্রিক্স স্কার এডিশন ল্যাপটপটি দিয়ে। আরওজি স্ট্রিক্স স্কার এডিশন ল্যাপটপটির আরেকটি বিশেষত্ব এর অডিও প্রযুক্তি। এর বিশেষ অডিও টেকনোলজি হালকা শব্দকেও বর্ধিত করতে সক্ষম, ফলে গেমিং এ শত্রুর গতিবিধি বুঝতে সহায়তা করবে এই নোটবুকটি।

স্ট্রিক্স স্কার এডিশনে রয়েছে ইনটেলিজেন্ট থার্মাল সিস্টেম যা অপ্টিমাইজড সিপিউ ও জিপিউ পারফরম্যান্সের জন্য স্বয়ংক্রিয়ভাবে কুলিং সিস্টেমকে সামঞ্জস্য করে। একই সাথে কীবোর্ড-এর উপরে এবং ল্যাপটপের নীচে বিশেষভাবে সজ্জিত ভেন্টিং গর্ত শীতল বাতাস গ্রহণ করতে সহায়তা করে। এতে আরও থাকছে ১২ ভোল্ট ফ্যান, যা প্রচলিত ৫ভোল্ট ফ্যানের ব্লেডের তুলনায় কুলিং- এ অধিক কার্যকরী। গেমিং নোটবুকটিতে থাকবে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম; সাথে থাকবে আরোজি গেমিং সেন্টার যা গেমিং এর প্রয়োজন অনুসারে ওভারক্লকিং, সিস্টেম টিউনিং, গেমিং প্রফাইল তৈরি ও সিস্টম মনইটরিং- এ সহায়তা করবে। এছাড়াও আরোজি এক্সক্লুসিভ আপ্লিকেশন পাওয়া যাবে নোটবুকটির সাথে। ল্যাপটপটির সাথে একটি গেমিং মাউস ও ব্যাকপ্যাক দেয়া হবে।

আরওজি স্ট্রিক্স স্কার এডিশন ল্যাপটপটি দেশ জুড়ে পাওয়া যাবে। ল্যাপটপটির মূল্য ১ লাখ ৫৫ হাজার টাকা।

সিনিউজভয়েস//ডেস্ক

Please Share This Post.