আসছে হুয়াওয়ের ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার ফোন

স্মার্টফোনের পেছনে একটির জায়গায় দুই ক্যামেরার ব্যবহার শুরু খুব বেশি দিন হয়নি। অথচ এরই মধ্যে স্মার্টফোনে তিন ক্যামেরার চমক দেখাতে চাইছে চীনা টেলিযোগাযোগ পণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। বুধবার হুয়াওয়ে জানিয়েছে, পেছনে তিন ক্যামেরার মুঠোফোনটি ২৭ মার্চ ফ্রান্সের রাজধানী প্যারিসে উন্মোচন করা হবে।

সেই অনুষ্ঠানে এরই মধ্যে সংবাদমাধ্যমগুলোকে আমন্ত্রণ জানিয়েছে হুয়াওয়ে। আমন্ত্রণপত্রে নতুন এই স্মার্টফোনের নাম কী হবে তা নির্দিষ্ট করা হয়নি। তবে বিশ্লেষকেরা মনে করছেন, নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি ‘পি২০’ হিসেবে পরিচিতি পাবে। কারণ গত বছরে প্রতিষ্ঠানটির পি১০ স্মার্টফোনের সফলতার পর পি২০ সিরিজের ফোন বাজারে ছাড়ার কথা ছিল।

স্মার্টফোনটি ক্যামেরায় আমূল পরিবর্তন আনতে চায়। সে জন্যই পেছনে তিনটি ক্যামেরা যোগ করা হচ্ছে। এই তিনটি ক্যামেরার সমন্বয়ে পাওয়া যাবে ৪০ মেগাপিক্সেল রেজল্যুশনের ছবি। তা ছাড়া থাকছে পাঁচ গুণ পর্যন্ত হাইব্রিড জুম। অপটিক্যাল ও ডিজিটাল জুমের সমন্বয় হলো হাইব্রিড জুম। আর সামনে থাকবে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ক্যামেরার উন্নয়নে জার্মানির প্রতিষ্ঠান লাইকার সাহায্য নিচ্ছে হুয়াওয়ে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.