আসছে ওয়ান প্লাস সিক্স, যা যা থাকছে

আসছে নতুন ফোন ওয়ান প্লাস সিক্স। কিনবেন নাকি? তার আগে জেনে নিন, কি আছে এতে। ডিসপ্লেতে নচ ফিচার সম্বলিত ফোন সর্বপ্রথম বাজারে আনে অ্যাপল। তাদের সর্বশেষ ফোন আইফোন এক্স-এ নচ ফিচার ছিল। ক্রমেই এই ফিচারটি জনপ্রিয় হয়ে উঠেছে।

বিভিন্ন খ্যাতনামা হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ওয়ান প্লাস তাদের নতুন ফোনে নচ ফিচার যুক্ত করছে। চীনের ফ্লাগশিপ স্মার্টফোন কিলার ব্র্যান্ড ওয়ান প্লাসের সর্বাধুনিক ভার্সন ওয়ান প্লাস সিক্সে থাকছে নচ ফিচার।

ওয়ান প্লাসের সহ-প্রতিষ্ঠাতা ও ডিজাইনার কার্ল পেই জানিয়েছেন, ওয়ান প্লাস সিক্সে নচ থাকছে। এই ফোনটি হবে ৮ জিবি র‌্যামের। ওয়ান প্লাস সিক্সে ক্যামেরা ভিত্তিক ফেস রিকগনিশন ফিচার ব্যবহার করা হয়েছে। বেজেল লেস ডিসপ্লের এই ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৯০%। এতে ৬.২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে থাকছে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x২২৮০ পিক্সেল।

ফোনটিতে ১৬ এবং ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। ওয়ান প্লাস সিক্সে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর সংযোজিত হয়েছে। ৮ জিবি র‌্যামের এই ফোনটিতে দুইটি রম ভার্সনে পাওয়া যাবে। একটি ৬৪ জিবির। অন্যটি ১২৮ জিবির। অ্যানড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে ব্যাকআপের জন্য ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

৬৪ জিবি ভার্সনের ওয়ান প্লাস সিক্স পাওয়া যাবে ৭৪৯ ডলারে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.