আসছে আসুসের শক্তিশালী গেমিং স্মার্টফোন

তাইওয়ানের প্রতিষ্ঠান আসুস তাদের নতুন শক্তিশালী গেমিং স্মার্টফোনের ঘোষণা দিয়েছে। ডেস্কটপ বা ল্যাপটপের মতো অনেকক্ষণ গেম খেলা যাবে এই ফোনে । থাকবেনা গরম হয়ে যাওয়ার ভয় । আসুস তাদের নতুন স্মার্টফোনের সঙ্গে যুক্ত করেছে ডেস্কটপের মতো বাড়তি পাখা। ৫ জুন থেকে তাইওয়ানে শুরু হওয়া কম্পিউটেক্স সম্মেলন উপলক্ষে গেমিং স্মার্টফোন দেখিয়েছে আসুস।

পেছনে আরওজি লোগো দেওয়া হয়েছে এই ফোনটিতে, যার মধ্যে থাকছে আরজিবি এলইডির মাধ্যমে রং বদলানোর সুবিধা। এ ছাড়াও গেমার কেন্দ্রিক ফোনের ডিজাইন, আল্ট্রাসনিক এয়ারট্রিগার টাচ সেন্সর, ডিসপ্লেতে আছে অ্যামোলেড ৬ ইঞ্চি নচযুক্ত ৯০ হার্জ রিফ্রেশরেট প্যানেল যা ১০৮ শতাংশ ডিসিআই-পি৩ কালার সমর্থন করে। আরও রয়েছে গেমকুল থ্রিডি ভ্যাপর-চ্যাম্বার কুলিং সিস্টেম।

প্রসেসর দেওয়া হয়েছে ওভারক্লক করা স্ন্যাপড্রাগন ৮৪৫, যার গতি প্রায় ৩ গিগাহার্টজ। সঙ্গে থাকছে ১২৮ বা ৫১২ গিগাবাইট স্টোরেজ আর ৮ গিগাবাইট র‍্যাম।

৪ হাজার এমএএইচ ব্যাটারির এই ফোনের পাশে দেওয়া হয়েছে টাইপ সি পোর্ট। যার মাধ্যমে বেশ কিছু অ্যাক্সেসরিজ ব্যবহার করা যাবে।ডেস্কটপ হিসেবে মনিটর কিবোর্ড ও মাউসের সঙ্গে ব্যবহার করার জন্য থাকছে ডক ব্যবহারের সুবিধা।

সকল তথ্য প্রকাশ করলেও এই ফোনের দাম এখনো জানায়নি প্রতিষ্ঠানটি।

সিনিউজভয়েস//ডেস্ক/