আরো ৭৭ প্রতিষ্ঠানের আইএসপিএবি’র সদস্যপদ গ্রহন

সম্প্রতি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর চলমান সদস্যপদ গ্রহন প্রক্রিয়ায় অংশ হিসাবে আইএপিএবি এর গুলশান্থ কার্য্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা থেকে ৭৭টি ক্যাটাগরী এ, বি ও সি লাইসেন্সপ্রাপ্ত আইএসপিদের প্রতিনিধি উপস্থিত থেকে আইএসপিএবি এর সদস্যপদ গ্রহন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এম. এ. হাকিম, সভাপতি, আইএসপিএবি। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন এফ. এম. রাশেদ আমীন (সহ-সভাপতি), মো: ইমদাদুল হক (সাধারণ সম্পাদক), মঈন উদ্দীন আহমেদ (সহ সাধারণ সম্পাদক), সুব্রত চন্দ্র সরকার (ট্রেজারার) ও খন্দকার মোহাম্মদ আরিফ (ডাইরেক্টর), আইএসপিএবি।

হাকিম তাঁর আনুষ্ঠানিক বক্তব্যে নতুন সদস্যদের আন্তরিক ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি জানান, আইএসপিএবি এর কার্যনিবাহী পরিষদের প্রতিশ্রুতি ও দায়িত্ব অনুযায়ী দেশের ব্রডব্যান্ড ইন্টারনেট খাতের উন্নয়নে আইএসপিএবি নিরলসভাবে কার্যক্রম চলিয়ে যাচ্ছে। বর্তমান কার্যনিবাহী পরিষদ নিয়মিত প্রশিক্ষণ ও সচেতনতা কার্যক্রম ছাড়াও বেশকিছু নতুন কার্যক্রম গ্রহন করেছে।

সরকারী নির্দেশনা অনুযায়ী আইএসপিএবি এর সদস্যপদ গ্রহনের মাধ্যমে বাংলাদেশের সকল পর্যায়ে আইএসপিদের মধ্যে বিদ্যমান ঐক্য আরো সুসংহত করার জন্য তিনি কৃতজ্ঞতা জানান। ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা জনমানুষের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার জন্য এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের নিমিত্তে সবাইকে আন্তরিক কার্যক্রম চালিয়ে যাবার জন্য সভাপতি মহোদয় সবাইকে অনুরোধ করেন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি) এর সাম্প্রতিক নির্দেশনা অনুযায়ী লাইসেন্সপ্রাপ্ত আইএসপি প্রতিষ্ঠানসমূহকে বাধ্যতামূলকভাবে আইএসপিএবির সদস্যপদ গ্রহন/নিবন্ধন করতে হয়।

এ, বি ও সি লাইসেন্সপ্রাপ্ত আইএসপি প্রতিষ্ঠানের জন্য আইএপিএবি’র সদস্যপদ গ্রহন ফি ২৫০০ টাকা এবং বাৎসরিক ফি ৫০০০ টাকা নির্ধারন করা হয়েছে।

উল্লেখ্য যে, গত ৪ নভেম্বর সারাদেশের ক্যাটাগরী এ, বি ও সি লাইসেন্সপ্রাপ্ত আইএসপিদের মধ্যে ১০৪টি প্রতিষ্ঠান আইএসপিএবির সদস্যপদ গ্রহন করেছিল। আইএসপিএবির এই সদস্যপদ গ্রহন প্রক্রিয়া ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

-সিনিউজভয়েস ডেক্স

Please Share This Post.