আরেক দফা দাম কমলো ওয়ালটন টিভির

চলছে দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ- ফুটবল বিশ্বকাপ। এরইমধ্যে রোমাঞ্চকর হয়ে উঠেছে এবারের আসর। বন্ধু-বান্ধব কিম্বা পরিবার পরিজনসহ ঘরে বসে মাঠের আনন্দ উপেভোগ করতে সবাই ছুটছেন টেলিভিশন শোরুমে। এতে করে সারা দেশে ব্যাপহারে চাহিদা ও বিক্রি বেড়েছ টেলিভিশনের। উপলক্ষ্যকে ঘিরে এ পর্যন্ত টিভি বিক্রিতে শীর্ষে রয়েছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। বিক্রি বেড়ে যাওয়ায় কারখানায় উৎপাদনও বাড়ানো হয়েছে। ফলে পণ্যপিছু উৎপাদন ব্যয় কমছে। এ কারণে টিভির দাম আবারো কমালো ওয়ালটন।

ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে এর আগেও তারা টিভির দাম ৫ হাজার টাকা পর্যন্ত কমিয়েছে। কিন্তু ঈদের পর হঠাৎ করেই টিভি বিক্রি বেড়েছে আশাতীত। ফলে কারখানায় বাড়ানো হয়েছে উৎপাদন। যে কারণে একক প্রতি পণ্যের উৎপাদন ব্যয় কিছুটা কমেছে। যার সুফল গ্রাহক পর্যায়ে পৌঁছে দিতে আবারো টেলিভিশনের দাম কমানো হয়েছে।
বিক্রেতারা জানান, রোজার ঈদ ও ফুটবল বিশ্বকাপকে ঘিরে চলতি মাসের শুরু থেকেই বাজারে ওয়ালটনের টিভি বিক্রি অনেক বেড়েছে। বিশেষ করে ঈদের আগমুহুর্তে লক্ষ্যমাত্রার চেয়েও বেশি টিভি বিক্রি হয়েছে। ফুটবল বিশ্বকাপকে ঘিরে ঈদের পরে ওয়ালটন টিভি বিক্রি আরো বেড়েছে।

তারা আরো জানান, বাজারে অন্যান্য ব্র্যান্ডের তুলনায় ওয়ালটন টিভির দাম যেমন কম, তেমনি মানেও অনেক উন্নত। সেই সঙ্গে ওয়ালটন টিভিতে ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টিসহ প্যানেলে দুই বছরের ওয়ারেন্টি ও পাঁচ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবার সুবিধা রয়েছে। আরো রয়েছে আইএসও স্ট্যান্ডার্ড সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় দেশব্যাপী বিস্তৃত সার্ভিস সেন্টার থেকে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা।

এদিকে বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে ওয়ালটন টিভি কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন আমেরিকা, রাশিয়া ভ্রমণের সুযোগ কিম্বা ফ্রিজ, টিভি ও এসি সম্পূর্ণ ফ্রি। মিলছে সর্বোচ্চ দ্ইু হাজার টাকা পর্যন্ত নিশ্চিত নগদ ছাড়। বিক্রেতাদের মতে, ওয়ালটন টিভিতে এতসব সুবিধা পাওয়াতেই বিশ্বকাপের খেলা দেখতে বেশিরভাগ গ্রাহকই বেঁছে নিচ্ছেন দেশে তৈরি ওয়ালটন টিভি।

ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভি ডিরেক্টর উদয় হাকিম জানান, সেরা দামে সেরা মানের টিভি পাওয়ায় ফুটবল বিশ্বকাপ ঘিরে গ্রাহক চাহিদার শীর্ষে রয়েছে ওয়ালটন টিভি। বিশেষ করে, অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ ওয়ালটনের স্মার্ট টিভি বিক্রি হচ্ছে ব্যাপক। সব আয়ের গ্রাহকরা এলইডি টিভি কিনতে পারছেন সাশ্রয়ী দামে। বিশ্বকাপে প্রতিদিন যে হারে টিভি বিক্রি হচ্ছে তাতে লক্ষ্যমাত্রার চেয়ে বেশিই টিভি বিক্রি হবে বলে তিনি আশাবাদী।

ওয়ালটন টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, ফুটবল বিশ্বকাপকে ঘিরে মডেল ভেদে ওয়ালটন টিভির দাম ৫ হাজার টাকা পর্যন্ত কমানো হয়েছে। ডিজাইন ও কালারে আনা হয়েছে বৈচিত্র্য। ছাড়া হয়েছে বেশ কয়েকটি নতুন মডেল। এসব উদ্যোগের ফলে চলতি মাসের শুরু থেকেই ব্যাপক বিক্রি হচ্ছে। বিশেষ করে বিশ্বকাপ চলাকালীন সারা দেশে ওয়ালটন টিভির চাহিদা এতটাই বেড়েছে যে বাড়তি চাহিদার যোগান দিতে কারখানায় টেলিভিশনের উৎপাদন বাড়াতে হয়েছে।

ওয়ালটনের ডেপুটি ডিরেক্টর ও টেলিভিশন সেলস বিভাগের প্রধান মারুফ হাসান জানান, বড় পর্দার ওয়ালটনের ৪৯ ও ৫৫ ইঞ্চি টিভির দাম কমিয়ে আনা হয়েছে যথাক্রমে ৫৪ হাজার ৯’শ ও ৬৪ হাজার ৯’শ টাকায়। ৩২ ইঞ্চি টিভির দাম ১ হাজার ১৯০ টাকা কমিয়ে এখন করা হয়েছে ১৮ হাজার ৮’শ টাকা। ওয়ালটনের ৩৯ ইঞ্চি টিভির দাম আগের চেয়ে এক হাজার কমে ৩২ হাজার ৯৯০ টাকায় কেনা যাচ্ছে। ওয়ালনের ২৮ ইঞ্চি টিভির দাম কমেছে ২ হাজার ৩’শ টাকা। বর্তমান দাম ১৬ হাজার ৯’শ টাকা। এছাড়াও ৪৩ ইঞ্চি টিভির দাম ৩৯ হাজার ৯’শ টাকা থেকে কমিয়ে ৩৭ হাজার ৯৯০ টাকা করা হয়েছে।

মারুফ হাসান আরো জানান, বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে স্থানীয় বাজারে স্মার্ট টিভি গ্রাহকদের জন্য বিশেষ চমক নিয়ে এসেছে ওয়ালটন। স্মার্ট টিভির লেটেস্ট অপারেটিং সিস্টেম ‘এন্ড্রয়েড ৭’যুক্ত ৩২, ৩৯ ও ৪৩ ইঞ্চি স্মার্ট টিভি যথাক্রমে ২৫ হাজার ৯৯০ টাকা, ৩৯ হাজার ৯’শ টাকা ও ৪৪ হাজার ৯’শ টাকায় দিচ্ছে ওয়ালটন। ই-শেয়ার অ্যাপ ব্যবহার করে গ্রাহক স্মার্টফোনেই পরিচালনা করতে পারবেন ওয়ালটনের এসব টিভি। তাছাড়া মোবাইল থেকে টিভিতে ইমেজ, ভিডিও ও গেমস মিররিং করার সুবিধা রয়েছে। কঠোর মান নিয়ন্ত্রণের মাধ্যমে বাজারে ছাড়া হচ্ছে ওয়ালটনের প্রতিটি টিভি।

জানা গেছে, দেশেই তৈরি ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটন টিভি এশিয়া, মধ্য-প্রাচ্য, আফ্রিকাসহ বিশ্বের বিভিন্ন দেশেও রপ্তানি হচ্ছে। গুনগত উচ্চমান এবং দামে সাশ্রয়ী হওয়ায় প্রতিনিয়ত সম্প্রসারিত হচ্ছে রপ্তানি বাজার।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.