আমরা ও পলিকমের ক্লাউডভিত্তিক ভিডিও কনফারেন্স সেবা

বাংলাদেশের অন্যতম দেশীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ‘আমরা’ এবং বহুজাতিক ইউনিফাইড কমিউনিকেশন সেবা প্রতিষ্ঠান ‘পলিকম’ বাংলাদেশে প্রথমবারের মতো ‘রিয়েল প্রেজেন্স ক্লারিটি’ নামক ক্লাউডকেন্দ্রিক ভিডিও কনফারেন্স সেবার উদ্বোধন করেছে।

৩১ অক্টোবর রাজধানীর লা মেরেডিয়ান হোটেলে আমরা কোম্পানিজ এর ফ্লাগশিপ অনুষ্ঠান ‘আমরা ওপেন হাউস ২০১৭’ এ এই সেবাদানের ঘোষণা দেয়া হয়।

‘রিয়েল প্রেজেন্স ক্লারিটি’ এর মাধ্যমে ছোট ও মাঝারি ব্যবসা প্রতিষ্ঠানদেরকে ভিডিও কনফারেন্সের মতো ভিজুয়াল কোলাবোরেশনের সেবা দেয়া হবে। এটির মাধ্যমে দেশীয় বাজারে বিজনেস কোলাবোরেশনে একটি নতুন মাত্রা যোগ হবে। এখন থেকে সেবাটির ব্যবহারকারীরা ক্লাউড বেইজড সলিউশন এর মাধ্যমে এইচডি ভয়েস, কন্টেন্ট, ভিডিও ও ওয়েব কোলাবোরেশনের সুযোগ পাবেন কোনোরকম হার্ডওয়্যার মেইনটেনেন্স, যেকোনো দূরত্বের যোগাযোগ এর চিন্তা ছাড়াই।

এ বিষয়ে আমরা কোম্পানিজ এর ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফারহাদ আহমেদ জানান, আমাদের প্রতিষ্ঠান ক্লাউড বেইজড কানেক্টিভিটির গুরুত্ব অনুধাবন করেছে এবং রিয়েল প্রেজেন্স ক্লারিটি নামক এই সেবার মাধ্যমে ক্লাউড এর শক্তিকে উপজীব্য করে অডিও-ভিডিও কোলাবোরেশনে একটি বৈপ্লবিক পরিবর্তন সাধন হবে বলে আমি মনে করি।

‘আজকের সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের যেকোনো স্থান, ডিভাইস থেকে, যেকোনো সময়ে তাদের ব্যবসায়িক কাজে যুক্ত হওয়ার প্রত্যাশা থাকে। রিয়েল প্রেজেন্স ক্লারিটি দিয়ে পলিকম এই সেবার ব্যবহারকারীদের চাহিদা ও অভিজ্ঞতাকে কেন্দ্রবিন্দুতে এনে একটি সহজ সমাধান দেবে।’- জানান পলিকম ইন্ডিয়া, সার্ক ও এসইএ এর ভাইস প্রেসিডেন্ট মিনহাজ জিয়া। তিনি আরো জানান, মূল্য সাশ্রয়ী ভাবে পার ইউজার, পার ইয়ার মডেলের ভিত্তিতে সেবাটির মূল্যগুলো ধরা হয়েছে। সেবাটিতে রয়েছে ব্যতিক্রমধর্মী অডিও, ভিডিও ও কন্টেন্ট কোলাবোরেশন সফটওয়্যার যেটি বিভিন্ন ধরনের ডিভাইসে ব্যবহার করা সম্ভব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমরা কোম্পানিজের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফারহাদ আহমেদ, সারফুল আলম (সিওও, আমরা নেটওয়ার্কস লিমিটেড এবং আমরা টেকনোলজিস লিমিটেড), মনিরুল ইসলাম (এজিএম, আইওটি, আমরা নেটওয়ার্কস লিমিটেড) এবং পলিকম এর পক্ষ থেকে পুনিত ধর (প্রি-সেলস হেড, ইন্ডিয়া-সার্ক), মোহাম্মদ নাদিম (মার্কেটিং ম্যানেজার, ইন্ডিয়া-সার্ক), অনির্বান আচার্য্য (রিজিওনাল বিজনেস ম্যানেজার)।

আমরা ওপেন হাউস অনুষ্ঠানটি আমরা কোম্পানিজের গ্রাহক, অংশীদার, সহযোগী ও অতিথিদের অংশগ্রহণের একটি বার্ষিক সম্মেলন। উল্লেখ্য, পলিকমের অনুমোদিত গোল্ড পার্টনার আমরা সাম্প্রতিককালে পলিকমের ‘পার্টনার অব দ্য ইয়ার-সার্ক”’ সম্মানে ভূষিত হয়েছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.