আভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০

বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’। দেশের  তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মধ্য থেকে ১৬টি দল এই ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে। ১২ ডিসেম্বর শনিবার থেকে রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে চারদিনের এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে।

১০ ডিসেম্বর বৃহস্পতিবার ঢাকার ধানমন্ডির বিসিএস ইনোভেশন সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এই টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানান আয়োজক কমিটির আহ্বায়ক বিসিএস পরিচালক মো. রাশেদ আলী ভূঁইয়া।

বিসিএস ইভেন্ট ম্যানেজমেন্ট উপকমিটির চেয়ারম্যান ইউসুফ আলী শামীমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান টিটো, বিসিএস মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলামসহ স্পন্সর প্রতিষ্ঠান এবং ১৬টি দলের প্রতিনিধিরা।

মো. রাশেদ আলী ভূঁইয়া বলেন, ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে প্রথমবারের মতো ক্রীড়া বিষয়ক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হতে যাচ্ছে বিসিএস। তথ্যপ্রযুক্তির ব্যবসায়ীদের মধ্যে  মেলবন্ধন দৃঢ় করা এবং বিনোদনের জন্যই এ টুর্নামেন্টের আয়োজন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, `অ্যাভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’ এ  চ্যাম্পিয়ন দল পাবে ১ লক্ষ টাকা  এবং চ্যাম্পিয়ন ট্রফি, রানার আপ দল পাবে ৫০ হাজার টাকা এবং রানার আপ ট্রফি। প্রতিদিনের খেলায় ম্যান অব দি ম্যাচ ১ হাজার টাকা এবং ফাইনাল খেলার ম্যান অব দি ম্যাচ পাবে ৫ হাজার টাকা । ম্যান অব দি টুর্নামেন্ট ৫ হাজার টাকা।

 

টুর্নামেন্টে বিসিএস এর সদস্য কোম্পানি এবং তথ্যপ্রযুক্তির সঙ্গে সংশ্লিষ্ট সংগঠন বা প্রতিষ্ঠানের মোট ১৬টি দল অংশ নেবে। দলগুলো হচ্ছে- আইটি পল্লী, এবি কম্পিউটার, হক ব্রাদার্স, এক্সেল রয়েলস, এফবিএল কিংস স্টার, সিটি আইটি রোয়ার, সি এন্ড সি বিক্রমপুর, নাঈমা ওয়ারিয়রস্, টিম অরাস, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো), টেক রিপাবলিক লিমিটেড, থ্রি এস টাইগারস, এমএসআই সুপ্রিম, এমসিএস সুপার কিংস্ এবং ইনপেইস, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

টুর্নামেন্টের যুগ্ম আহ্বায়ক আকতারুজ্জামান টিটো বলেন, প্রতিটি দলে ৩ জন অতিরিক্ত খেলোয়াড়সহ মোট ১২ জন খেলোয়াড় থাকবে। খেলায় আইসিসি’র নিয়ামাবলীকে অনুসরণ করা হবে।

বিসিএস মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলাম বলেন, আমাদের এই টুর্নামেন্ট স্বার্থক করার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে টাইটেল স্পন্সর আভিটা। আমি তাদেরকে কৃতজ্ঞতা জানাচ্ছি। পাশাপাশি ধন্যবাদ জানাই গোল্ড স্পন্সর এমএসআই ও টিপিলিংক কে। এছাড়াও আমাদের চারটি সিলভার স্পন্সর রয়েছে তাদেরকেও ধন্যবাদ।

টুর্নামেন্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। ফেসবুক লিংক হচ্ছে: https://bit.ly/3m3Vqib

উদ্বোধনী ম্যাচে ১২ ডিসেম্বর সকাল পৌনে আটটায় হক ব্রাদার্স মুখোমুখী হবে আইটি পল্লীর। ১৫ ডিসেম্বর বেলা ২টায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

 

‘অ্যাভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’ এর টাইটেল স্পন্সর অ্যাভিটা, গোল্ড স্পন্সর এমএসআই ও টিপিলিংক এবং সিলভার স্পন্সর দাহুয়া, ফ্যানটেক, টেন্ডা ও ওয়েভলিংক।

Please Share This Post.