আভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল অনুষ্ঠিত

বাংলাদেশ কম্পিউটার সমিতি ( বিসিএস) আয়োজিত আভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর ফাইনাল ম্যাচ রাজধানীর শ্যামলী  ক্লাব মাঠে মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে।

ফাইনাল ম্যাচে টিম অরাস, সিটি আইটি রোয়ার এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। টস জিতে সিটি আইটি রোয়ার বোলিং এর সিদ্ধান্ত নেয়। টিম অরাস ব্যাটিং এ নেমে ১২ ওভারে ১৪০ রানের টার্গেট নির্ধারণ করে দেয়। জবাবে সিটি আইটি রোয়ার ব্যাটিং এ নেমে সব উইকেট হারিয়ে ১১২ রান করতে সমর্থ হয়। ২৭ রানের ব্যবধানে জয় ছিনিয়ে নেয় টিম অরাস।  টিম অরাস এর আল আমিন ৩৯ রান করে খেলায় ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাই-টেক পার্ক কতৃপক্ষ এর ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। তিনি বলেন, করোনা কালীন সময়ে এই ধরণের টুর্নামেন্ট যুব সমাজের মধ্যে প্রাণ চঞ্চলতার সৃষ্টি করবে। বিসিএস আয়োজিত এই টুর্নামেন্টটি মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে। বিসিএস কে টু্র্নামেন্ট আয়োজন করার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি।

আভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্টে সর্বোচ্চ রান ১৪৬ করে সেরা ব্যাটসম্যান হন আইটি পল্লী দলের তন্ময় । ৯ উইকেট এবং ৫২ রান করে ম্যান অব দ্য টুর্নামেন্ট হন সিটি আইটি রোয়ার দলের নিশাত। টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক বিসিএস পরিচালক মো. রাশেদ আলী ভূঁইয়া বলেন, বিসিএস এর আয়োজনে এই টুর্নামেন্টটি তথ্যপ্রযুক্তি খাতের সাথে সম্পৃক্ত মানুষদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। টুর্নামেন্টটি আকর্ষণীয় করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। সবার অংশগ্রহণ আমাদের টুর্নামেন্টের সৌন্দর্য্য বাড়িয়ে দিয়েছে। এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত সকল স্পন্সর, কর্মকর্তা এবং কর্মচারীর প্রতি আমি এবং আমার কমিটি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর। তিনি বলেন, বিসিএস প্রথমবারের মতো আয়োজন করে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান এবং সংগঠনগুলো থেকে টুর্নামেন্টে যে সাড়া পেয়েছে তা আশাব্যঞ্জক। ভবিষ্যতে আমরা আরো বৃহৎ পরিসরে এই টুর্নামেন্টের আয়োজন অব্যাহত রাখবো। বিসিএস সকল তথ্যপ্রযুক্তি সংগঠনকে সাথে রেখে একযোগে এই খাতে কাজ করতে দৃঢ় প্রত্যয়ী।

আভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্টের সমাপণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মোস্তফা কামাল, হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক শফিক উদ্দীন ভূঁইয়া, বিসিএস সহসভাপতি মো. জাবেদুর রহমান শাহীন, মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলাম, যুগ্ম মহাসচিব মো. মুজাহিদ আল বেরুনী সুজন, কোষাধ্যক্ষ মো. কামরুজ্জামান ভূঁইয়া, টুর্নামেন্ট কমিটির যুগ্ম আহ্বায়ক আকতারুজ্জামান টিটোসহ স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তা, সংবাদকর্মী ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post.