আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু অ্যাপস্টোর অ্যাপবাজার

ঢাকাঃ আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো দেশিয় প্রথম অ্যাপস্টোর অ্যাপবাজার। পরীক্ষামূলক সংস্করণ পূর্ণাঙ্গ ভাবে চালু হলো এ অ্যাপস্টোরটি। এই উপলক্ষ্যে বুধবার বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন, বিডিওএসএন এর সাধারন সম্পাদক মুনির হাসান। অ্যাপবাজার নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডভাইন্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আলম।

এই সময় মুনির হাসান বলেন, সর্বক্ষেত্রে এখন অ্যাপসের প্রয়োজনীয়তা রয়েছে। বিশ্বব্যাপী অ্যাপসের রয়েছে বিশাল বাজার। অ্যাপবাজার অ্যাপ প্রিয় স্মার্টফোন ব্যবহারকারীদের সেই চাহিদা পূরণ করতে পারবে বলে আমি আশা রাখি।

শফিউল আলম বলেন, বাংলাদেশ এই প্রথমবারের মত অ্যান্ড্রয়েড ডেভেলপারদের অ্যাপসের বিশলা এক সমাহার নিয়ে পূর্ণাঙ্গ ভাবে চালু হলো এ অ্যাপস্টোর ‘অ্যাপবাজার’। এখন থেকে দেশীয় টাকায় কিনতে পারবেন অ্যাপ।

তিনি আরও বলেন, অ্যাপবাজারের এখন থেকে অ্যাপ কেনা-বেচা করা যাবে।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে আরও জানানো হয়, অ্যাপবাজারে থাকছে বাংলা ও ইংরেজীসহ পাচঁটি ভাষাতে ব্যবহারের সুবিধা। রয়েছ চ্যাটিং সুবিধা। একজন ডেভেলপার টাকা ছাড়ায় খুব সহজেই বিনামূল্যে অ্যাপ আপলোড করতে পারবেন। সর্বনিম্ম ১ টাকা দিয়ে অ্যাপবাজার থেকে আ্যাপ কেনা যাবে। ডেভেলাপার অ্যাপসটি তৈরি করে অ্যাপবাজারের আপলোড করলে বাকি মার্কেটিং থেকে শুরু করে সব কাজ করবে অ্যাপবাজার। ফলে ডেভেলাপারকে দিতে হবে কিছু কমিশন।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.