আধুনিক প্রযুক্তি উন্মোচন করেছে বেইজ টেকনলোজিস

মার্চ ১২, ২০১৬, ঢাকা] বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)-তে অনুষ্ঠিত বাংলাদশে ইনোভশেন অ্যান্ড ডভেলপমন্টে এক্সপো ও গ্রনি ইনভস্টেমন্টে সামটি-২০১৬-তে আধুনিক প্রযুক্তি উন্মোচন করেছে বেইজ টেকনলোজিস। গতকাল থেকে শুরু হয়েছে মেলাটি চলবে আগামি ১৩ ফেব্রুয়ারি, রবিবার পর্যন্ত। বিদ্যুৎ শক্তির ব্যবহার কমানোর লক্ষ্যে বেশ কয়েকটি প্রযুক্তি পণ্য মেলায় প্রদর্শণ করবে বেইজ টেকনলোজিস।

প্রতিষ্ঠানটির বেশ কয়েকটি প্রযুক্তি স্থাপনের মধ্যে উল্লেযোগ্য প্রকল্প হচ্ছে চট্টগ্রাম ইপিজেড-এ ৭৮৬টি লাইটিং পোল প্রতিষ্ঠা। প্রতিটি লাইটিং পোল সৌরশক্তি ব্যবহার করে জ্বালানো হয়। কোনধরনের বিদ্যুৎ শক্তি ব্যবহার হচ্ছে উক্ত পোলগুলোতে। এ পর্যন্ত দেশের বৃহত্তম স্থাপনা হিসেবেই চট্টগ্রাম ইপিজেড-এর ৭৮৬টি লাইটিং পোল। নির্ভুল পরিচালনায় উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে উক্ত স্থাপনায়।

আপাতত সড়ক বাতি জ্বালানোয় ব্যবহার করা হলেও অন্যান্য বৃহদাকার ব্যবসা প্রতিষ্ঠানেও বেইজ টেকনলোজিসের অত্যাধুনিক সোলার সিস্টেম ব্যবহার করা যাবে, আর এ উদ্দেশ্যেই মেলায় স্টল নিয়ে নিজেদের প্রযুক্তি পণ্য প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। স্টলে ঢোকার পথে সোলার সিস্টেম প্রযুক্তি ব্যবহার করে ছোট স্থাপনা প্রদর্শণ করেছে বেইজ টেকনলোজিস। ক্রেতা, বিনিয়োগকারী এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর জন্যই এতসব আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। দেশে বিদ্যুদের উপর চাপ কমাতে প্রতিষ্ঠানটি বৃহত্তর আকারে সোলার সিস্টেম প্রযুক্তি স্থাপন করতে প্রস্তুত।

বেইজ টেকনলোজিসের প্রধান নির্বাহি কর্মকর্তা মো: জুবাইর আহমেদ বলেন, ‘প্রযুক্তির উপযুক্ত ব্যবহার নিশ্চিৎ করা এবং বিদ্যুতের উপর নির্ভরতা কমানোর উদ্দেশ্যে প্রতিনিয়ত আধুনিক প্রযুক্তি উদ্ভাবণে আমরা কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আধুনিক সোলার সিস্টেম বা সৌরশক্তি প্রযুক্তির ব্যবহারের প্রতি আমাদের প্রচেষ্টা। আমাদের অভিজ্ঞতা এবং দক্ষ ও প্রশিক্ষিত জনবল নিয়ে আমরা ছোট-বড় প্রতিষ্ঠানগুলোর জন্য একইধরনের বিভিন্ন সেবা নিয়ে আসব।’

বেইজ টেকনলোজিস ছাড়াও মেলায় আরো অনেক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। শিল্প খাতে প্রাকৃতিক শক্তির ব্যবহার কমানো নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান দর্শণার্থিদের জন্য মেলায় নিজেদের পণ্য প্রদর্শণ করছে।

সিনিউজয়েস/ডেক্স

Please Share This Post.