আট বিভাগে শুরু হচ্ছে ই-কমার্স মেলা

‘ই-কমার্সের ডাক’ স্লোগানে আগামী ৩০ মার্চ থেকে দেশের আট বিভাগে শুরু হচ্ছে জাতীয় ই-কমার্স মেলা। ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ও ডাক বিভাগের যৌথ উদ্যোগে মেলায় পণ্য ও সেবার পসরা মেলে ধরবেন দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠিান, পেমেন্ট গেটওয়ে সেবাদাতা প্রতিষ্ঠান, ডিজিটাল মার্কেটিং কোম্পানি, ব্যাংকসহ সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠান।
বাংলাদেশ ডাক বিভাগের সকল বিভাগীয় কার্যালয়ে দিনব্যাপী এ মেলা আয়োজনের লক্ষ্যে সম্প্রতি ই-ক্যাব ও ডাক বিভাগের মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়েছে। এই বিষয়ে চুক্তিতে সই করেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার এবং বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল। এসময় অন্যান্যের মধ্যে ই-ক্যাব সাধারণ সম্পাদক- মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, অর্থ সম্পাদক- মোহাম্মদ আবদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, আগামী ২৩ মার্চ ঢাকায় অবস্থিত বাংলাদেশ ডাকঘর ভবনে ই-ক্যাব মেলার উদ্বোধন করবেন ডাক, টোলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী, প্রযুক্তিপ্রাণ মোস্তাফা জব্বার।
‘ই-কমার্সের ডাক’ স্লোগানে দেশের আটটি (৮) বিভাগে মহাসমারোহে শুরু হচ্ছে এই মেলা।
আগামী ৩০ মার্চ চট্টগ্রামে, ৬ এপ্রিল রাজশাহীতে, ১৩ এপ্রিল সিলেটে, ২০ এপ্রিল খুলনায়, ২৭ এপ্রিল রংপুরে, ৪ মে বরিশালে, ১১ মে ময়মনসিংহে এবং ১৮ মে ঢাকায় মেলা অনুষ্ঠিত হবে।
মেলা উপলক্ষে আয়োজিত দিনব্যাপী সেমিনারের আয়োজন করা হয়েছে। এছাড়াও গ্রামীণ অর্থনীতির উন্নয়নে উদ্যোক্তাদের উজ্জীবিত করতেও মেলা উপলক্ষে নেয়া হয়েছে ডিজিটাল প্রচারণার উদ্যোগ। শুধু তা-ই নয়, মেলা উপলক্ষে সপ্তাহব্যাপী ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় চলবে প্রচার-প্রচারণা। এতে ভোক্তা, ব্যবসায়ি এবং উদ্যোক্তার এক সৌহার্দপূর্ণ মিলনমেলা হবে বলে আমাদের বিশ্বাস।
-সিনিউজভয়েস/জিডিটি/১৮এম/১৯
Please Share This Post.