আজ পর্দা নামছে শীতকালীন আইসিটি মেলা ২০১৬

সাইবার সিকিউরিটিঃ ‘দা অনলি ওয়ে টু ফ্লাই’ শ্লোগানকে সামনে রেখে ৮ম বারের মতো অনুষ্ঠিত হলো ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬ (উইন্টার) নামের এ মেলা। প্রতি বছরের মতো এবারের মেলায় ছাত্র-ছাত্রীদের জন্য প্রবেশ ফ্রি করা হয়েছে।
আজ সন্ধ্যায় সমাপনি অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে ৬দিনের এই মেলা। সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষাবিদ ও এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ৬ দিনের শীতকালীন আইসিটি মেলার আজ পর্দা নামছে। দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টার (মাল্টিপ্ল্যান) এ শীতকালীন ডিজিটাল আইসিটি মেলা ২০১৬ তে মূল্য ছাড় আর উপহারের ছড়াছড়িতে জমজমাট এই মেলা আজ শেষ হচ্ছে । বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরছেন এই মেলার মাধ্যমে। ক্রেতারাও তাদের পছন্দ মতো পণ্য কিনছেন।মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শনে ব্যাস্ত সময় পার করেছেন। মেলা উপলক্ষে এবার বিশেষ আয়োজন হিসেবে ছিলো প্রযুক্তি পণ্যের উপর আকর্ষনীয় মূল্য ছাড় ও উপহার সামগ্রী।

মেলায় যত অফার: মেলা উপলক্ষে ডেল দিচ্ছে প্রতিটি ল্যাপটপ কিনলে একটি স্ক্র্যাচ কার্ড আর এই স্ক্র্যাচ কার্ড ঘোষলেই পুরষ্কার হিসেবে রয়েছে মাউস,পেন্ড্রাইভ,হেডফোন, হার্ডডিস্ক,ডেল ব্যাকপ্যাক এবং ডেল মনিটর। আসুস ল্যাপটপ কিনে স্ক্র্যাচ কার্ড ঘোষলেই পুরষ্কার হিসেবে রয়েছে রেফ্রিজেরেটর,জেন ফোন, জেকেট,টি-শার্ট এবং এন্টিভাইরাস।এই মেলায় ধামাক্কা অফার দিচ্ছে ই-স্ক্যান এন্টিভাইরাস। প্রতিটি এন্টিভাইরাস ক্রয় করলেই সাথে পাচ্ছেন একটি মোবাইল একদম বিনামুল্যে ।মেলা উপলক্ষে কিউবি দিচ্ছে মাত্র ৮৯৯ টাকায় মডেম সাথে প্যাকেজে থাকছে বিশেষ মূল্য ছাড়। টিপি লিঙ্কের যেকোন পন্য কিনলে ছিলো স্ক্র্যাচ কার্ড আর ঘোষলেই পুরষ্কার হিসেবে পেতে পারেন নগদ ৫ হাজার টাকা পর্যন্ত। এছাড়াও রয়েছে জেকেট এবং টি-শার্ট। মেলায় বিশেষ অফারের মধ্যে সর্বনিম্ন মূ‌ল্যের ইন‌টেল কোড কোর ১৪ ইঞ্চি ম‌নিট‌রের লাইফ ল্যাপটপ যার মূল্য রাখা হয়েছে মাত্র ১৬ হাজার ৪৯৯ টাকা।

এছাড়াও প্রতিদিন র‍্যাফেল -ড্র এর মাধ্যমে আকর্ষনীয় পুরষ্কার পাবার সুযোগ ।
মেলা উপলক্ষে সোমবার মেলার ৫ম দিনে তিনটি বিভাগে তিন শতাধিক শিশুর অংশগ্রহনে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন এর সভাপতিত্তে প্রধান অতিথি ও বিচারক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট এর ডীন অধ্যাপক ড.আবুল বার্ক আলভী এবং বিশেষ অতিথি ও বিচারক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউট এর সহকারী অধ্যাপক শেখ মোঃ রোকনুজ্জামান।

‘ক’ বিভাগে চিত্রাঙ্কনের বিষয় ছিলো ‘বাংলাদেশ’ । এই বিভাগে প্রথম হয়েছে ফারিনা জাহান অর্পিতা , দ্বিতীয় হয়েছে যৌথভাবে অনুভা হালদার ও মিথিলা এবং তৃতীয় হয়েছে ইরফান আহমেদ।
‘খ’ বিভাগে চিত্রাঙ্কনের বিষয় ছিলো ‘মুক্তির সংগ্রাম’ । এই বিভাগে প্রথম হয়েছে হুমায়রা হাবিব (অরণি) , দ্বিতীয় হয়েছে মারিয়া ইসলাম অবন্তি এবং তৃতীয় হয়েছে যৌথভাবে শাদিয়া আক্তার ও মোঃ শাহাদাৎ হোসেন।
‘গ’ বিভাগে চিত্রাঙ্কনের বিষয় ছিলো ‘পরিবেশ’ । এই বিভাগে প্রথম হয়েছে নুসরাত জাহান (নুহা) , দ্বিতীয় হয়েছে মারজান ইসলাম এবং তৃতীয় হয়েছে যৌথভাবে আর্নিকা তাহসীন ও অনামিকা রাজ বংশী।

মেলার প্লাটিনাম স্পন্সর- এইচপি, এসার, গিগাবাইট
মেলার ডায়মন্ড স্পন্সর- ডেল
মেলার গোল্ড স্পন্সর- আসুস, লেনেভো
মেলার স্পন্সর- ইসেট

-সিনিউজভয়ে ডেক্স