আজিয়াটার নতুন চেয়ারম্যান তান শ্রি গাজ্জালি

আজিয়াটা গ্রুপ বারহাদ’র (আজিয়াটা) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন তান শ্রি গাজ্জালি শেখ আবদুল খালিদ। ২০০৯ সাল থেকে রবি আজিয়াটা লিমিটেডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।
২০০৮ সালের মার্চ থেকে শুরু করে দীর্ঘ সময় আজিয়াটা বোর্ড অব ডিরেক্টরস’র সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। আজিয়াটা’র সাবেক চেয়ারম্যান তান শ্রি দাতুক উইরা আজমান মোখতার পদত্যাগ করার পর ২০১৮ সালের অগাস্ট থেকে অন্তবর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।
কোম্পানির রূপান্তরের অংশ হিসেবে বোর্ডকে আরো গতিশীল ও কার্যকর করতে গত দুই বছরে আজিয়াটা বেশ কিছু পরিবর্তন এনেছে এবং ভবিষ্যতেও এ প্রক্রিয়া অব্যহত থাকবে। কার্যক্রম প্রক্রিয়া, আন্তর্জাতিক ব্যবসা, আর্থিক বিষয়াদি, প্রযুক্তি ও মানবসম্পদের ক্ষেত্রে দক্ষতা, অভিজ্ঞতা ও বৈচিত্রতার সংমিশ্রণে এ পরিবর্তন আনা হচ্ছে। পরিকল্পনা অনুসারে ২০১৭ ও ২০১৮ সালে ধাপে ধাপে বোর্ডে কয়েকজন সদস্য যোগ হয়েছেন এবং কয়েকজন অবসর নিয়েছেন।
বৈশ্বিক প্রেক্ষাপটে ডিজিটাল ব্যবসায়িক পরিবেশে আমুল পরিবর্তন শুরু হয়েছে। সেই পরিবর্তনের সাথে তাল মিলিয়ে বোর্ড, ব্যবসা ও কোম্পানিকে আরো এগিয়ে নিতে তান শ্রি গাজ্জালি’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ একটি সময়োপযোগী পদক্ষেপ।
আজিয়াটা’র সিনিয়র ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে তান শ্রি গাজ্জালির স্থলাভিষিক্ত হবেন ডেভিড লাউ নাই পেক যিনি বোর্ড অডিট কমিটি ও বোর্ড রিস্ক ম্যানেজমেন্ট কমিটি’র চেয়ারম্যান।
-সিনিউজভয়েস ডেক্স
Please Share This Post.