আগামী ২০ এপ্রিল থেকে ইন্টারনেটের গতি কম থাকবে

আগামী ২০ এপ্রিল থেকে পহেলা মে পর্যন্ত ১২ দিন ইন্টারনেটের গতি কম হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেড। কারন হিসাবে উল্লেখ করেছেন, সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশনের টার্মিনেটেড রিপিটার প্রতিস্থাপনের করা হবে।

এসইএ-এমই-ডাব্লিউই-৪ সাবমেরিন ক্যাবলের বাংলাদেশ ব্রাঞ্চে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন হতে প্রথম ও তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ  উক্ত ১২ দিন ধরে চলতে থাকবে। এ সময়ে এসএমডাব্লিউ-৪ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সার্কিটসমূহ বন্ধ থাকবে। তবে, এসময় এসইএ-এমই-ডাব্লিউই-৫ সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটরের সার্কিটগুলি চালু থাকবে।

উল্লেখ্য, রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন এসইএ-এমই-ডাব্লিউই-৫এর মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইথের সংযোগ প্রদানের কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডাটা ও ইন্টারনেট সার্ভিসে উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হবে না।

সম্মানিত গ্রাহকদের সম্ভাব্য সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে বিএসসিসিএল কর্তৃপক্ষ জানান, আইজিডাব্লিউ ও আইআইজি এবং অন্যান্য টেলিকম সংস্থাকে বিএসসিসিল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে। রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন দিনগুলোতে ইন্টারনেট গ্রাহকগণ সাময়িকভাবে কিছু কিছু ক্ষেত্রে ইন্টারনেটের সামান্য ধীরগতির সম্মুখীন হতে পারেন।

সিনিউজভয়েস/জিডিটি/১৮এপি/১৯

Please Share This Post.