শুরু হচ্ছে বঙ্গবন্ধু শিশু রোবটিক্স উৎসব ২০১৯

১৭ মার্চ জাতীয় শিশু দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে শিশুদের নিয়ে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় এর যৌথ উদ্যোগে আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধু শিশু রোবটিক্স উৎসব, ২০১৯। চতুর্থ শিল্পবিপ্লব মোকাবেলায় শিশুদের নতুন প্রযুক্তির ব্যাপারে উৎসাহিত করানোর লক্ষ্যে এমন আয়োজন করেছে আয়োজনটির উদ্যোক্তারা। রোবটিক্স, স্ক্র্যাচ প্রোগ্রামিং সহ নানান বিষয়ে আগ্রহ ও দক্ষতা বৃদ্ধি এই আয়োজনের উদ্দ্যেশ্য। ১৭ মার্চ   ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সোবহানবাগ ক্যাম্পোসে সকাল থেকে এই উৎসব অনুষ্ঠিত হবে।

প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা দুটি ক্যাটাগরিতে রোবট তৈরী, রোবট আইডিয়া কন্টেস্ট, রোবট কন্ট্রোল মিশন, রোবট আনমেড গ্রাউন্ড ভেহিকল মিশন, ইন্ডাস্ট্রি ৪.০ মিশনসহ স্ক্র্যাচ প্রোগ্রামিং-এ অংশ নেবে। এছাড়া ১৫ মার্চ অনুষ্ঠিত হবে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক একই দিন বিকাল ৪টায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

এই আয়োজনের সহ-আয়োজক ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার, বাংলাদেশ রোবটিক্স সোসাইটি, মাকসুদুল আলম বিজ্ঞানাগার ও সিরেনা টেকনোলজিস। পৃষ্ফপোষকতা করছে উইডেভস, ফাইবার এট হোম ও গিগাটেক লিমিটেড। মিডিয়া পার্টনার হিসেবে আছে সি নিউজ, টেকশহর, নাগরিক টিভি এবং ঢাকা এফ এম। বিস্তারিত

-সিনিউজভয়েস/জিডিটি/১৪এম/১৯

Please Share This Post.