আগামীর বাংলাদেশ গড়তে কাজ করছে ‘আমরা’

দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ‘আমরা কোম্পানিজ’ তাদের সামাজিক কল্যাণমূলক র্কমসূচি ‘বিলিভ ইন বাংলাদেশ’ এর আওতায় ২০১৬ সাল থেকে বাংলাদেশের তরুণ প্রজন্মের জন্য আয়োজন করে আসছে আবাসিক/অনাবাসিক কর্মশালা ‘লার্নিং অ্যান্ড গ্রুমিং ক্যাম্প’।

তরুণদের কর্পোরেট জগত সম্পর্কে সম্যক ধারণা দেয়া, কর্ম জীবনে প্রবেশের পূর্ব প্রস্তুতির যাবতীয় নির্দেশনা প্রদান এবং ক্যাম্পে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে সেরাদের আমরা কোম্পানিজ এ ইন্টার্নশীপের সুযোগ করে দেয়ার লক্ষ্য নিয়ে ইতিমধ্যে ‘বিলিভ ইন বাংলাদেশ’ এর আওতায় একাধিক ‘লার্নিং অ্যান্ড গ্রুমিং ক্যাম্প’এর আয়োজন করা হয়েছে দেশজুড়ে।

যশোর, খুলনা, সাভার ও চট্টগ্রামে এখন পর্যন্ত চার শতাধিক তরুণ চাকরি প্রত্যাশী এই ‘লার্নিং অ্যান্ড গ্রুমিং ক্যাম্প’ এ অংশ নিয়েছেন। যাদের অনেকেই আমরা কোম্পানীজে ইন্টার্ণশীপ করার সুযোগ পেয়েছেন। তাদের মধ্যে নির্বাচিত কয়েকজন আমরা কোম্পানীজের বিভিন্ন বিভাগের গুরুত্বপূর্ণ পদে কর্মরত আছেন

এই র্কমসূচিরই ধারাবাহিকতায় ১,২, ও ৩ জুলাই রংপুরের তরুণদের জন্য আরডিআরএস অডিটোরিয়ামে ৩ দিনব্যাপী ‘লার্নিং অ্যান্ড গ্রুমিং ক্যাম্প’ আয়োজন করে আমরা কোম্পানিজ।

রংপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বাছাইকৃত ৫০ জন শিক্ষার্থী এই ক্যাম্পে অংশগ্রহণ করেন। যেখানে তাদেরকে ক্যারিয়ার প্লান, যথাযথ ভাবে সিভি তৈরি ও কর্পোরেট কার্যধারা সম্পর্কে ধারণা দেয় আমরা কোম্পানিজের মানবসম্পদ বিভাগের কর্মকর্তাবৃন্দ। ইন্টারভিউ ও সনদপত্র বিতরণের মধ্যে দিয়ে সমাপ্ত হয় এই কর্মশালা।

আমরা কোম্পানিজ বিশ্বাস করে করে, সুপ্রশিক্ষিত তরুণরাই আগামীর বাংলাদেশের সমাজিক-রাজনৈতিক এবং অর্থনৈতিক ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম।

এই নীতিতে বিশ্বাস রেখে ‘বিলিভ ইন বাংলাদেশ’ এর আওতায় ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আমরা কোম্পানিজের প্রধান মানব সম্পদ নির্বাহী অজেয় রোহিতাশ্ব-আল্ কাযী।

 

 

– সিনিউজভয়েস ডেস্ক


Please Share This Post.