আগামীকাল থেকে বেসিস সফটএক্সপো

আগামীকাল ১ ফেব্রুয়ারি বুধবার থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১১তম বারের মতো শুরু হতে যাচ্ছে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো ২০১৭’।

৪ দিনব্যাপী এই তথ্যপ্রযুক্তি উৎসবের আয়োজন করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

১ ফেব্রুয়ারি সকাল ১০টায় অনুষ্ঠানস্থলের সেলিব্রেটি হলে বেসিস সফটএক্সপো ২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও তথ্য ও যোগযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এবারের সফটএক্সপোতে প্রায় শতাধিক প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। ১৬টি প্যাভিলিয়ন, ৩৬টি মিনি প্যাভিলিয়ন এবং ৫৭টি স্টল থাকছে।

প্রদর্শনী এলাকাকে বিজনেস সফটওয়্যার জোন, আইটিইএস এবং বিপিও জোন, মোবাইল ইনোভেশন জোন ও ই-কমার্স জোন এই ৪টি ভাগে ভাগ করা হয়েছে। তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর ব্যবসায় প্রসারে থাকছে স্থানীয় ও আন্তর্জাতিক বিজনেস ম্যাচমেকিং সেশন। বাড়তি সুবিধা হিসেবে থাকবে বিজনেস লাউঞ্জ। এছাড়া উল্লেখযোগ্য ইভেন্টের মধ্যে রয়েছে প্রায় ২০টি সেমিনার, ১০টির বেশি টেকনিক্যাল সেশন, আইটি জব ফেয়ার, লিডারস মিট, ডেভেলপার কনফারেন্স, টেক উইমেন কনফারেন্সসহ নানা আয়োজন। শিশুদের জন্য থাকছে কোডিং প্রোগ্রাম।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.