আগামীকাল থেকে বাজারে রেডমি নোট ৭প্রো

শাওমি, বাংলাদেশের বাজারে আজ বহুল প্রত্যাশিত রেডমি নোট ৭ প্রো নিয়ে আসার ঘোষণা দিয়েছে। রেডমি নোট লাইন-আপের এই ফোনটির সবচেয়ে বড় সংযোজন হলো এর অত্যাধুনিক ও শক্তিশালী কার্যক্ষমতা। ফোনটি আগামীকাল ৩০ মে, ২০১৯ থেকে অনুমোদিত মি স্টোর, এফিনিটি পার্টনার এবং রিটেইল চ্যানেলগুলোতে পাওয়া যাবে।

এখনও পর্যন্ত সবচেয়ে শক্তিশালী রেডমি সিরিজের রেডমি নোট ৭ প্রো’তে প্রথম অরা ডিজাইন ব্যবহার করে। এই ডিজাইন আরও বেশি কার্যকর, নিখুঁত এবং প্রিমিয়াম স্টাইল নিয়ে আসার মাধ্যমে হ্যান্ডসেটটিতে নতুনত্ব তৈরি করেছে। ফোনটি সামনে ও পেছেনের দিকে কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। রেডমি নোট৭ প্রো হ্যান্ডসেটটি দারুণ স্টাইল আর ফাংশনের চমৎকার সমন্বয়। ১৯.৫:৯ ২৩৪০ x ১০৮০ পিক্সেল এলটিপিএস প্যানেল সমৃদ্ধ ৬.৩ ইঞ্চি সাইজের ডট নচ ডিসপ্লে অরা ডিজাইনে যোগ করেছে নতুন মাত্রা।

গরিলা গ্লাস ৫ দ্বারা আচ্ছাদিত রিয়ারে রেডমি নো ৭ প্রো বিভিন্ন রঙে হয়েছে আরও আকর্ষণীয় এবং এটি কোয়ালকম কুইক চার্জ ৪ সাপোর্টেড।

রেডমি নোট ৭ প্রো এসেছে স্পেস ব্ল্যাক, নেবুলা রেড এবং নেপচুন ব্লু এর অসাধারণ রঙে। রেডমি নোট ৭ প্রো-এর অরা ডিজাইন মানে শুধুমাত্র রঙ কিংবা গরিলা গ্লাস ৫ বডিই নয়, বরং সব উপাদানের সমন্বয়ে নোট ৭ প্রো’কে অসাধারণ কার্যকরী ডিভাইসে পরিণত করা।

রেডমি নোট ৭প্রো এর মাধ্যমে শাওমি সকলের জন্য নিয়ে এসেছে এমন এক স্মার্টফোন ক্যামেরা, যা ব্যবহারকারীকে ৪৮ মেগাপিক্সেল পর্যন্ত ছবি তোলার সুযোগ করে দিবে। শীর্ষস্থানীয় সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর এবং স্পেক্ট্রা ২৫০এল আইএসপি এর আধুনিক সিগন্যাল প্রসেসিং এর সমন্বয় এ গঠিত রেডমি নোট ৭প্রো যেকোন পকেটে খুব সহজেই রাখা যায়।

বিশ্বে সর্বপ্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ মোবাইল প্ল্যাটফর্ম সমৃদ্ধ স্মার্টফোনগুলোর অন্যতম রেডমি নোট ৭ প্রো যা শুধুমাত্র দেখতে কেমন বা কেমন ছবি তুলতে পারে তাতেই সীমাবদ্ধ নয়। স্ন্যাপড্রাগন ৬৭৫ এর ৮ কায়রো ৪৬০ ২টি এআরএম কোরটেক্স-এ৭৬ এবং ৬টি এআরএম কোরটেক্স-এ৫৫ সমন্বয়ে গঠিত, যা ব্যবহারকারীদের জন্য প্রসেসরকে আদর্শ করে তুলেছে।

৪ জিবি র‍্যামের রেডমি নোট ৭ প্রো বৃহৎ পরিসরে গ্রাহকের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হবে। হ্যান্ডসেটটির পিটুআই আচ্ছাদিত বডি ব্যাবহারকারীকে স্প্ল্যাশ-রেসিস্ট্যান্ট প্রপার্টির সাথে দীর্ঘস্থায়ীত্ব নিশ্চিত করবে।

রেডমি নোট  প্রো ৪জিবি+৬৪জিবি ভার্সনের ফোন ২১,৯৯৯ টাকায় স্পেস ব্ল্যাক, নেপচুন ব্লু এবং নেবুলা রেড–এই ৩টি আকর্ষণীয় রঙ এ বাজারে আসবে।

-সিনিউজভয়েস/জিডিটি/মে২৯/১৯