আগামীকাল থেকে জিপি হাউজে আইওটি বুটক্যাম্প

আগামী ১৭-১৮ অক্টোবর ২০১৮ রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় গ্রামীণফোন অফিসে (জিপি হাউজ) অনুষ্ঠিত হবে বাংলাদেশে ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) আয়োজিত আইওটি বুটক্যাম্প।

বুটক্যাম্প প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের পৃষ্ঠপোষকতায় এই আয়োজনে সহযোগিতা করছে নাগরিক টিভি, আম্বার আইটি, রেড আম্বার, আইওটি ফর বাংলাদেশ এবং বিজ্ঞান চিন্তা। আইওটি বুটক্যাম্পে ইনহাউস পার্টনার হিসাবে রয়েছে গ্রামীণফোন।

অক্টোবর মাসের প্রথমার্ধে ঢাকার সেন্টার উইমেন্স ইউনিভার্সিটি, দিনাজপুর ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, দিনাজপুর সারদেশ্বরী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি, প্রিমিয়ার ইউনিভার্সিটি, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সিলেটের মেন্ট্রোপলিটন ইউনিভার্সিটি এবং লিডিং ইউনিভার্সিটিতে দিনব্যাপী বেসিক আইওটি (ইন্টারনেট অব থিংস) কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালাগুলোতে চারশতাধিক শিক্ষার্থীকে আরডুইনো, রাস্পবেরি পাই ও আইওটি নিয়ে হাতে কলমে কাজ শেখানো হয়। কর্মশালা থেকে বাছাইকৃত সেরা ৪৫ জন অংশগ্রহণকারীকে এই বুটক্যাম্পে আমন্ত্রণ জানানো হয়েছে।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.