আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০ এর নিবন্ধন চালু

শুরু হতে যাচ্ছে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০ এর কার্যক্রম। ২৯ ফেব্রুয়ারি ২০২০ আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয় তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন বেসিস আয়োজিত সংবাদ সম্মেলনে।

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০ এর আহ্বায়ক ও বেসিস এর জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান বলেন, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড এর বার্ষিক কার্যক্রম নিয়মিতভাবে করা হবে। কোম্পানি ক্যাটাগরিতে ৩টি, ব্যক্তি ক্যাটাগরিতে ২টিসহ মোট ৫ টি ক্যাটাগরিতে সর্বমোট ১০০টি অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এবারে একটি নতুন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হবে সেটি হলো এক্সপোর্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ড। সরকার ঘোষিত ১০% রপ্তানি ভর্তুকির জন্য যারা ২০১৮-১৯ অর্থবছরে আবেদন করেছেন তাদের মধ্যে থেকে ৮টি প্রতিষ্ঠানকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে। নারীদের ঘরে বসে অনলাইন আউটসোর্সিং-এ উৎসাহিত করতে পৃথক নারী ক্যটাগরিতেও তিনটি অ্যওয়ার্ড দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০ এর আহ্বায়ক ও বেসিস এর জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান। আরো উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী, ব্যাংক এশিয়ার আন্তর্জাতিক বিভাগের প্রধান জিয়া আরফিন এবং বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০ এর যুগ্ম আহ্বায়ক ও বেসিস পরিচালক রাশাদ কবির। অন্যান্যের মধ্যে বেসিস এর সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ ও সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড আয়োজনে বেসিস এর অন্যতম প্রধান উদ্দেশ্য হলো সরকারের ২০২৩ সাল নাগাদ ৫ বিলিয়ন মার্কিন ডলার আয়ের রপ্তানি লক্ষ্যমাত্রা অর্জনে ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে উৎসাহিত করা।

উল্লেখ্য, ব্যাংক এশিয়া ও পেওনিয়ার এর সহযোগিতায় ও বেসিস এর উদ্যোগে অনুষ্ঠেয় বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০ এর কার্যক্রম আগামী এক মাস ধরে চলবে। রেজিস্ট্রেশন থেকে শুরু করে অভিজ্ঞ বিচারকমন্ডলী কর্তৃক বিভিন্ন ধাপে যাচাই বাছাই করে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে ১০০টি অ্যাওয়ার্ড প্রদান করা হবে। আউটসোর্সিং কোম্পানি ক্যটাগরিতে ১৫টি, স্টার্টআপ ক্যাটাগরিতে ১০টি, এক্সপোর্ট এক্সিলেন্স ক্যাটাগরিতে ৮টি, জেলা পর্যায়ে ৬৪টি এবং ব্যক্তি নারী ক্যাটাগরিতে ৩টি অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

নিবন্ধন করতে : https://outsourcingaward.basis.org.bd/

 

-সিনিউজভয়েস/জিডিটি/১লা মা./২০

Please Share This Post.