আইসিটি বিভাগের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকুরী মেলায় ৫০০ প্রার্থীর অংশগ্রহণ 

সরকার প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ  বাস্তবায়নের অংশ হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রবেশাধিকারের সুযোগ সৃষ্টি করে শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) কর্তৃক এবং সেন্টার ফর সার্ভিসেস এন্ড ইনফরমেশন অন ডিজাবিলিটি (সিএসআইডি) ও এনজিও বিষয়ক ব্যুরোর সহযোগিতায় প্রতিবন্ধী ব্যক্তিদের ‘চাকুরী মেলা ২০২০’ গতকাল এনজিও বিষয়ক ব্যুরো, শেরে বাংলা নগর, আগারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল ৮:০০ ঘটিকা হতে চাকুরী প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তিদের রেজিস্ট্রেশনের মাধ্যমে চাকুরী মেলা কার্যক্রম শুরু হয় এবং বিকাল ৫:০০ ঘটিকা পর্যন্ত এ মেলা চলে।

ছবিতে বাম দিক থেকে পার্থপ্রতিম দেব, নির্বাহী পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, খন্দকার জহুরুল আলম, নির্বাহী পরিচালক, সিএসআইডি, জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি, প্রতিমন্ত্রী, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগ,এন এম জিয়াউল আলম, সিনিয়র সচিব, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগ, কে এম আব্দুস সালাম, মহাপচিালক, এনজিও বিষয়ক ব্যুরো।

আগারগাঁওস্থ এনজিও বিষয়ক ব্যুরোর ভবন প্রাঙ্গনে সকাল ১০:০০ টায় এ মেলার উদ্বোধন করেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি এবং আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও এনজিও বিষয়ক ব্যুরোর মহাপচিালক কে এম আব্দুস সালাম এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

মেলায় প্রায় ৫০০ জন চাকুরী প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তি অংশগ্রহণ করেন। এ মেলায় বাক্য, বিজিএমইএ, এফবিসিসিআই ও কোয়াব সহ আইসিটি শিল্পের কিছু চাকুরীদাতা প্রতিষ্ঠান এবং এনজিও সহ মোট ৩৭ টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।

মেলা প্রাঙ্গনে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার ও হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়।

 

– সিনিউজভয়েস/জিডিটি/জানু.১২/২০

 

 

Please Share This Post.