আইসিটি প্রশিক্ষণে বৃত্তি ঘোষণা

প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি স্বল্প মেয়াদী কর্মমুখী আইসিটি শিক্ষা  একজন মানুষকে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে পারে। এই লক্ষ্যকে সামনে রেখে দেশের বৃহৎ চাকরিদাতা প্রতিষ্ঠান জবসবিডি ডটকম এবং ড্যাফোডিল ফাউন্ডেশন আইসিটি শিক্ষা প্রসারে ‘আইসিটি স্কলারশিপ ফর ঢাকা অ্যান্ড চট্টগ্রাম’ নামে বিশেষ বৃত্তি প্রকল্প ঘোষণা করেছে। এতে আইসিটি শিক্ষায় আগ্রহী যেকোনো বয়সের প্রত্যেকে অংশগ্রহণ  করতে পারবে।

পূর্ববর্তী ৭ টি পর্যায়ে মোট ২১০০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ করা হয়েছে। এই বারের বৃত্তি প্রকল্পের আওতায় ঢাকা ও চট্টগ্রামে মোট ৩০০ শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হবে এবং প্রশিক্ষণ শেষে প্রত্যেককে জবসবিডি ডটকম চাকরি প্রাপ্তিতে সহায়তা করবে। প্রশিক্ষণের মোট খরচের সর্বোচ্চ ৭০% পর্যন্ত বহন করবে ড্যাফোডিল ফাউন্ডেশন।

কোর্সের আওতায় রয়েছে : ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট (প্রজেক্ট বেইস), অনলাইন আউটসোর্সিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, বেসিক কম্পিউটার, হার্ডওয়্যার অ্যান্ড নেটওয়ার্কিং, প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন, অ্যাডভান্সড মাইক্রোসফট এক্সেল ফর বিজনেস এক্সিকিউটিভ, লিন্যাক্স সার্টিফিকেশন ট্রেনিং অ্যান্ড এক্সাম প্রিপারেশন, সিসিএনএ, ফেশনাল থ্রিডি অ্যানিমেশন এবং ৩৬০ ডিগ্রি ডিজিটাল মার্কেটিং।

অন্যান্য সুবিধাসমূহ : প্রত্যেক অংশগ্রহণকারীদের ক্যারিয়ার গঠনে ও প্রত্যেককে চাকরি উপযোগী হতে সাহায্য সহায়তা করা হবে। ক্যারিয়ার বিষয়ক সেমিনারে অংশগ্রহণের  সুযোগ থাকবে।  ফ্রি সাধারণ ইংরেজি শিক্ষা দেওয়া হবে। প্রতিটি কোর্সের অনলাইনে আয় বিষয়ক সেমিনারে অংশগ্রহণের  সুযোগ পাওয়া যাবে। ফ্রিল্যান্স মার্কেটপ্লেসগুলাতে মানসম্মত প্রোফাইল ডেভেলপ করতে সহায়তা করা হবে। ফ্রি সিভি রাইটিং ট্রেইনিং দেওয়া হবে। ক্লাস ছাড়াও অনলাইন এর মাধ্যমে কোর্স করার সুবিধা পাওয়া যাবে।

আবেদন সংগ্রহ ও জমা, মোখিক পরীক্ষা এবং ভর্তির শেষ তারিখ: ১৮ আগষ্ট, ২০১৭। আরো বিস্তারিত জানতে এবং অনলাইনে আবেদন করতে ভিজিট: http://scholarship.jobsbd.com/index.php

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.