আইসিটি গবেষণায় ২৪ লাখ টাকা বৃত্তি দেবে সরকার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ‘হাই-প্রোফাইল আইসিটি স্কলার ফেলোশিপ’ দেবে সরকারের আইসিটি ডিভিশন। এই ফেলোশিপে আগ্রহীদের কাছ থেকে আবেদনপত্র আহবান করা হয়েছে।

আইসিটি ডিভিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্বাচিত ২ জন ফেলোকে মাসিক ২,০০,০০০ (দুই লাখ) টাকা হারে ১ বছরের জন্য ফেলোশিপ প্রদান করা হবে।

হাইপ্রোফাইল স্কলার ফেলোশিপে আবেদনের যোগ্যতা

বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েশন এর ফলাফল ঘোষণার ১ বছরের মধ্যে আবেদন করতে হবে। এসএসসি, এইচএসসি পর্যায়ে সিজিপিএ ৫.০০ এবং গ্রাজুয়েশন পর্যায়ে সিজিপিএ ন্যুনতম ৩.৭৫ হতে হবে। তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে গ্রাজুয়েশন শেষ হতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত হলে অন্য কোনো প্রতিষ্ঠানে চাকরি করবেন না বা  অন্য কোনো ফেলোশিপ/অনুদান গ্রহণ করবেন না মর্মে ৩০০/- টাকার নন-জুডিশিয়াল ষ্ট্যাম্পে ঘোষণায়/চুক্তিপত্র থাকতে হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে গবেষণার জন্য ফেলোশিপ ও বৃত্তি প্রদান এবং উদ্ভাবনীমূলক কাজের জন্য অনুদান প্রদান সম্পর্কিত (সংশোধিত) নীতিমালা-২০১৬ এর ৪.১ এবং ১৫ নং অনুচ্ছেদে ‘হাই-প্রোফাইল আইসিটি স্কলার ফেলোশিপ’ এর বিষয়ে বিস্তারিত উল্লেখ রয়েছে। যা আইসিটি বিভাগের ওয়েবসাইটে (www.ictd.gov.bd) পাওয়া যাবে।

আবেদনপত্র দাখিলের শেষ সময়: ৩১ মে, ২০১৭। বিস্তারিত জানতে যোগাযোগ: মোহাম্মদ আবুল খায়েরসিনিয়র সহকারী সচিব, আইসিটি ডিভিশন। মোবাইল: ০১৭১৫০৮১২৫২।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.