আইসিটি খাতে ব্যবসা সম্প্রসারণে বিসিএস সদস্যদের প্রশিক্ষণ

আইসিটি খাতে ব্যবসা সম্প্রসারণের জন্য বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর ইনোভেশন সেন্টারে ১৩ মে শনিবার, দিনব্যাপী ‘গ্রো ইউর বিজনেস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক। এ সময় বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করেন ম্যানেজম্যান্ট অ্যান্ড আইটি কনসাল্টিং লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং আন্তর্জাতিক পর্যায়ে প্রশিক্ষক হিসেবে খ্যাত শেখ ওয়ালিউর রহমান। কর্মশালাতে বাংলাদেশ কম্পিউটার সমিতির সদস্য প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বিসিএস সভাপতি আলী আশফাক বলেন, ‘প্রত্যেক ব্যবসার একটি নির্দিষ্ট লক্ষ্য থাকতে হবে। ব্যবসার সফলতার জন্য একটি সুনির্দিষ্ট পরিকল্পনা অত্যাবশ্যকীয়। একজন ব্যবসায়ী কখনো ব্যবসায় অকৃতকার্য হবেন না যদি তিনি ব্যবসা করার জন্য পর্যাপ্ত ব্যাকআপ এবং পরিপূর্ণ পরিকল্পনা প্রণয়ন করেন। ’

দিনব্যাপী প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়। সনদ প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার, বিসিএস সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের প্রতিনিধি মো. ফয়সাল খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার বলেন, “আইসিটি খাতে ব্যবসায়ীদের জন্য ‘গ্রো ইউর বিজনেস’ একটি গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ। এই প্রশিক্ষণ থেকে ব্যবসায়ী বা উদ্যোক্তারা ব্যবসাকে সফল করার জণ্য অনুপ্রেরণা এবং সঠিক দিক নির্দেশনা পেয়েছেন। ভবিষ্যতে আইসিটি ব্যবসা খাতকে সমৃদ্ধ করতে এই ধরনের কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির যৌথ উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.