আইসিটি ও নেটওয়ার্কিং বিষয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কর্মশালা

শিক্ষার্থীদের আইসিটি ও নেটওয়ার্কিং বিষয়ে সচেতনতা ও কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করার লক্ষ্যে সিসকো নেটওয়ার্কিং একাডেমি ও সিলিকন ভ্যালী কমিউনিটি ফাউন্ডেশনের সহায়তায় ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে ২৮ সেপ্টেম্বর চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নেটওয়ার্কিং ও তথ্যপ্রযুক্তিকে শিক্ষার্থীদের নিকট অধিক আকর্ষণীয় করণ’ শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালা পরিচালনা করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-পরিচালক (আইটি) ও ডিআইউ সিসকো নেটওয়ার্কিং একাডেমির প্রধান মো. নাদির বিন আলী, এলএমসি। কর্মশালায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ এ এম এম নাজমুল হক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সিসকো নেটওয়ার্কিং একাডেমির সহায়তায় এ প্রকল্পের মাধ্যমে বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং আইসিটি ও নেটওয়ার্কিং খাতের নির্বাচিত বেশকিছু পেশাদারদের প্রশিক্ষণের মাধ্যমে উন্নত ও আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছে।

এ প্রকল্পের মূল লক্ষ্য হলো দেশের প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের আইসিটি ও নেটওয়ার্কিং বিষয়ে সচেতনতা ও কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করা। এ প্রকল্পের মাধ্যমে সিসকো নেটওয়ার্কিং একাডেমি আমাদের দেশে আইসিটি ও তার নেটওয়াকিং খাতের দক্ষ পেশাজীবির অভাব পূরণ করার মাধ্যমে “ডিজিটাল বাংলাদেশ এবং রূপকল্প ২০২১” এর স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.