আইবিএ-তে ইনোভেশন ল্যাব করছে রবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) একটি ইনোভেশন ল্যাব স্থাপন করবে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি।

এ উদ্দেশ্যে আজ ২১ অগাস্ট, ২০১৯ প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ প্রাঙ্গণে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং আইবিএ-র ডিরেক্টর অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

চুক্তির আওতায় আইবিএ-তে নতুন আঙ্গিকে সাজানো লাইব্রেরি প্রাঙ্গণে একটি অত্যাধুনিক ইনোভেশন ল্যাব স্থাপন করবে রবি। ল্যাবটির মূল উদ্দেশ্য এর মাধ্যমে আইবিএ-র শিক্ষার্থীরা যেন ডেটা অ্যানালিটিক্স, ব্লক চেইন, ইন্টারনেট অফ থিংস-এর মতো (আইওটি) প্রযুক্তির সর্বাধুনিক অগ্রগতি সম্পর্কে ধারণা পান। পাশাপাশি এটি শিক্ষার্থীদের উদ্ভাবনী ও বাস্তবধর্মী ব্যবসায়িক ধারণা নিয়ে কাজ করার সুযোগ সৃষ্টি করবে।

এ সময় রবি-র চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলমসহ অপারেটরটির উর্ধ্বতন কর্মকর্তা এবং আইবিএ অনুষদের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশের গ্রাহকদের সেরা পণ্য বা সেবা দেয়ার লক্ষ্যে এই ল্যাবের মাধ্যমে পণ্য, ব্যান্ড বা প্রতিষ্ঠানের ওপর নতুন নতুন বাজার গবেষণা পরিচালনা করতে আইবিএ-এর সহযোগী হিসেবে কাজ করবে রবি।

-সিনিউজভয়েস/জিডিটি/২১আগস্ট/১৯

 

Please Share This Post.