আইফোন ৯ এর মডেল ফাঁস!

এই বছরে তিনটি নতুন আইফোন লঞ্চ করবে অ্যাপল। এই বছরে তিনটি মডেল হল আইফোন এক্স এর 5.8 ইঞ্চি ডিসপ্লের উত্তরসূরি, একটি ৬.১ ইঞ্চি ডিসপ্লে এলসিডি ভেরিয়েন্ট ও একটি ৬.৫ ইঞ্চি আইফোন এক্স প্লাস।

আগেই জানা গেছে আগামী সেপ্টেম্বর মাসে এই আইফোন গুলি লঞ্চ করবে অ্যাপল। আর ইতিমধ্যেই প্রায় প্রতিদিনই ইন্টারনেটে মতুন এই আইফোন নিয়ে একাধিক খবর প্রকাশ পেতে শুরু করেছে।  এক রিপোর্টে নতুন আইফোন ৯ ও আইফোন এক্স প্লাস মডেলের ডামি মডেল প্রকাশ পেল।

শাই মিজরাচি নামের এক ব্যাক্তি ইন্টারনেটে এক ভিডিও পোস্ট করেছেন। এই ভিডিওতে এই বছরে লঞ্চ হওয়া তিনটি আইফোন মডেলের দুটির ডামি ইউনিট দেখা যাচ্ছে। মনে করে হচ্ছে এই ফোন দুটি আইফোন ৯ ও আইফোন এক্স প্লাস। ডামি ইউনিটের উপরে নতুন আইফোনের এর ব্যাক কভার দেখা গিয়েছে। অর্থাৎ ইতিমধ্যেই আইফোন কেস প্রস্তুতকারী সংস্থাগুলো নতুন আইফোন এর সেক তৈরীর কাজ শুরু করে দিয়েছে। সাধারনত ফোনের কেস প্রস্তুতকারী সংস্থাগুলির হাত ধরেই প্রতি বছর বিভিন্ন ফোনের খবর লঞ্চের আগেই ফাঁস হয়ে যায়।

আগে এক রিপোর্ট থেকে জানা গিয়েছিল গ্রাহকদের মধ্যে সবথেকে জনপ্রিয় হতে চলেছে ৬.১ ইঞ্চির এই আইফোন। ৬০০ থেকে ৭০০ মার্কিন ডলারের মধ্যে এই ফোনের দাম হবে বলেন জানিয়েছেন তিনি। গত বছর আইফোন এক্স এর দাম ১ হাজার ডলারে পৌঁছে গিয়েছিল। নতুন এই এলসিডি ভেরিয়েন্টে ডিসপ্লের উপরে কালো নচ থাকবে। তবে থ্রিডি টাচ ও ডুয়াল রিয়ার ক্যামেরার মতো গুরুত্বপূর্ণ ফিচারগুলি এই ফোন থেকে বাদ যাবে।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.