আইটি সেক্টরকে আরো এগিয়ে নিয়ে যাবার প্রত্যয় ইনসেফশন গ্রুপের

দেশে যে সব প্রতিষ্ঠান আইটি সেক্টর বা অনলাইন কেন্দ্রিক ব্যবসায় ভালো করছে তাদের মধ্যে অন্যতম ইনসেফশন গ্রুপ। ২৭ জুন সোমবার গুলশান ১ এর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত ইফতার মাহফিলে তারা জানান, আইটি সেক্টরকে আরো এগিয়ে নিয়ে যাবার প্রত্যয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি।

গত কয়েক বছর ধরে প্রতিষ্ঠানটি সফটওয়্যার, অনলাইন ট্যুরিজম, ই-কর্মাসসহ নানা ধরনের ব্যবসায় বেশ সুনাম কুড়িয়ে পরিচিতি লাভ করেছে।

অনুষ্ঠিত ইফতার মহফিলে উপস্থিত ছিলেন বেসিস, ই-ক্যাব, টোয়াব, অ্যাটাবসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন তাদের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানের ক্রেতা, শুভাকাঙ্ক্ষি, শুভ্যানুধায়ীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ, ব্লগার, ফেসবুকার, তারকা, লেখক, প্রকাশক, সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির বিভিন্ন অঙ্গপ্রতিষ্ঠানের ভিজ্যুয়াল প্রেজেন্টেশন এবং অতিথিদের মোবাইলে প্রতিষ্ঠানটির অ্যাপ্লিকেশন ইনস্টল করে দেয়া হয়। সঙ্গে আরো বিস্তারিতভাবে জানার জন্য বুকলেট বিতরণ করা হয়। ইফতার শেষ ছিল নৈশভোজের ব্যবস্থা।

প্রতিষ্ঠানটি সিইও লায়ন মোহাম্মদ ইমরান বলেন, ‘ইনসেফশন গ্রুপের ইসফট বিলিং, ট্যুর ডটকমডটবিডি, শপ২৪ ডটকমডটবিডি আরো বেশ কিছু প্রতিষ্ঠান আছে; যারা অনলাইন বা ইন্টারনেট ব্যবহার করেন তাদের কাছে প্রতিষ্ঠানগুলো পরিচিত। আর এই পরিচিতি, এই সুনাম বা আমাদের কাজের কোয়ালিটি শুধু আমার কারণেই নয়, প্রতিষ্ঠানে সবার জন্য হয়েছে। আমাদের টিম ওয়ার্কের জন্যই এটি সম্ভব হয়েছে। যদি আজ অর্জনের কথা বলি তবে ইনসেফশন গ্রুপের যা অর্জন তার সব কিছুর জন্য  বিশেষ ধন্যবাদ ইনসেফশন গ্রুপের ফুল টিমকে। ’

লায়ন ইমরান আরো বলেন, ‘আমি সব সময় চেয়েছি আইটি সেক্টর কেন্দ্রিক কাজ করতে। ব্যবসা করলেও এই সেক্টর কেন্দ্রিক। আর তাই আমার ব্যবসাগুলো আইটি সেক্টর এবং অনলাইন কেন্দ্রিক। সম্ভাবনা তো আছেই, পরিশ্রম ও মাথা খাটিয়ে, নিষ্ঠার সঙ্গে কাজ বা ব্যবসা করলে সাফল্য নিশ্চিত এটা আমি বলতে পারি। এই সেক্টরে কাজ এবং ব্যবসার বর্তমান সময়ে অফুরন্ত সুযোগ রয়েছে।’

উল্লেখ্য, এক যুগের বেশি সময় ধরে কাজ করছে ইনসেফশন গ্রুপ। ইনসেফশনের অধীনে সফটওয়্যার কেন্দ্রিক প্রতিষ্ঠান ইসফট বিলিং, ট্যুরিজম কেন্দ্রিক প্রতিষ্ঠান ট্যুর ডটকমডটবিডি, ই-কর্মাস কেন্দ্রিক প্রতিষ্ঠান শপ২৪ ডটকমডটবিডি, আইটি নিউজ পোর্টাল ই-সিটিজেনসহ তারা আরো বেশ কিছু অনলাইন কেন্দ্রিক ব্যবসায় প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.