আইএসসিপিসি: শিক্ষক কর্মশালা আগামী ৩ সেপ্টেম্বর

প্রথম আলোর যুব কার্যক্রমের প্রধান মুনির হাসান বলেন, ‘শিক্ষার্থীদের কাছে প্রোগ্রামিং পৌঁছানোর সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম তাদের শিক্ষক।’ এ কর্মশালার মাধ্যমে প্রোগ্রামিং শিক্ষা শিক্ষার্থীদের কাছে আরও আকর্ষণীয় হয়ে উঠবে। এ আয়োজনে থাকবে সি, সি++, পাইথন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ শিক্ষা, অনলাইন জাজ ও প্রোগ্রামিং সমস্যা সমাধান নিয়ে আলোচনা।

প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের এই প্রোগ্রামিং কর্মশালায় অংশ নিতে আগ্রহীদের নিম্নের গুগল ফরম (https://forms.gle/8FpWhqTJo6wTQFyG9) পূরণ করে রেজিস্ট্রেশন করতে হবে।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট প্রস্তুতি প্রতিযোগিতা দিয়ে শুরু হয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-প্রথম আলো আন্তস্কুল ও কলেজ প্রোগ্রামিং প্রতিযোগিতার (আইএসসিপিসি) দ্বিতীয় আসর। প্রতিযোগিতায় স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য এ প্রোগ্রামিং প্রতিযোগিতা। প্রতিযোগিতায় থাকছে স্কুল অ্যাকটিভেশন, আঞ্চলিক কর্মশালা, অনলাইন মহড়াসহ দুটি অফলাইন প্রতিযোগিতা।

গতবার কোনো আঞ্চলিক বাছাই পর্ব না থাকলেও, এবার সিলেট ও চট্টগ্রামে আঞ্চলিক প্রতিযোগিতা হবে। এ বছর আইএসসিপিসির  আসরে সারা দেশের ১০০টি স্কুল-কলেজে অ্যাকটিভেশন হবে। গত বছর ৬০ টি স্কুল-কলেজে অ্যাকটিভেশন ৮টি আঞ্চলিক কর্মশালায় ১৮ হাজার শিক্ষার্থী অংশ নেয়।

-সিনিউজভয়েস/ডেক্স/জিডিটি/২৯আগস্ট/১৯

Please Share This Post.