আইএসপিএবি নির্বাচনে টিম ক্যাটালিস্টের অঙ্গীকার

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে সংগঠিত ভাবে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে অংশ নিচ্ছে টিম ক্যাটালিস্ট। দেশের জন্য নিবেদিত থেকে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের সম্মিলিত কল্যাণের ব্রত নিয়ে নির্বাচনে যুথবদ্ধ হয়েছেন টিম ক্যাটালিস্টের ৮ প্রার্থী ।

গত ১১ জুন ২০১৯ টিম ক্যাটালিস্ট এর ওয়েবসাইট থেকে ঘোষণা করা হয়েছে ইশতেহার ও প্রার্থী পরিচিতি। ঘোষিত ইশতেহারে সুনির্দিষ্টভাবে কমিটি গঠনের ৯০ দিনে বাস্তবায়নযোগ্য ১০টি লক্ষ্য ও পরববর্তী ৬ মাসের ১০টি লক্ষ্য ছাড়াও শেষ ১৫ মাসের জন্য ১৭টি লক্ষ্য ঘোষণা করা হয়েছে।

টিম ক্যাটালিস্টের প্রার্থীরা হলেন- আইসিসি কমিউনিকেশন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সিদ্দিক (ব্যালট নং জি ০৫৫), ব্রাক নেট লিঃ এর প্রধান পরিচালন কর্মকর্তা আজহারুল হক চৌধুরী (জি-০২১), গ্রামীণ সাইবারনেট লিঃ এর পরিচালক মো: রুহুল আমিন সরকার (জি-০৫১),বাংলানেট টেকনোলজিস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জোবায়ের আল মাহমুদ হোসেন (জি০১৬), ডলি আইটি কর্নার এর প্রোপাইটার মোঃ মনিরুজ্জামান মনির (জি-০৪৬), জেডএক্স অনলাইন লিঃ এর চেয়ারম্যান এস, এম, জুলফিকার হায়দার (জি-১১২), ব্রীস্ক সিস্টেম এর চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম (জি-০২৩) এবং চিটাগাং মাল্টি চ্যানেল লিঃ এর পরিচালক (প্রশাসন) কামরুল আলম শামীম (জি-০২৮)।

লক্ষ্য বাস্তবায়নের মাধ্যমে প্রযুক্তি খাতের অন্যান্য সংগঠনের মধ্যে পিছিয়ে থাকা আইএসপি খাতকে অনুঘটকের পর্যায়ে নিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। একইসঙ্গে সংগঠনকে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কাছে জিম্মি না রেখে দেশ ও সদস্যদের কল্যাণে কাজ করার সুযোগ করে দিতে গঠনতন্ত্রে সংশোধনী আনার কথাও বলা হয়েছে।

টিম ক্যাটালিস্ট গঠন বিষয়ে এই দলের অন্যতম অনুঘটক আইসিসি কমিউনিকেশন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সিদ্দিক (ব্যালট নং জি ০৫৫) বলেন, আমরা আইএসপি সংগঠনগুলোকে একটি পরিবার হিসেবে মনে করি। এই পরিবারের কোনো সদস্যই যেন পিছিয়ে না থাকেন একইসঙ্গে আমাদের ইন্টারনেট সেবাগ্রহিতারাও যেন বঞ্চিত না হন সে বিষয়টি মাথায় নিয়েই গঠিত হয়েছে টিম ক্যাটালিস্ট। আমরা কল্যাণের লক্ষ্যে পরিবর্তনে অঙ্গীকারাবদ্ধ।

সাইফুল ইসলাম বলেন, নিয়মতান্ত্রিক নির্বাচন না হওয়ায় আইএসপিএবি এখন স্তিমিত হয়ে আছে। অনেকটা চোরাবালিতে আটকে থাকার মতো। আমরা সেখান থেকে গতিশীল অবস্থানে নিয়ে যেতে চাই।

প্রার্থীদের সবাই আইএসপি পরিবারের কল্যাণে শুরু থেকেই সংগঠনের সদস্য এবং পেশাজীবনে অভিজ্ঞ। কেবল দেশ নয়, ইন্টারনেট কেন্দ্রিক উদ্ভাবনী সেবা ও ব্যবসায় সম্প্রসারণে রয়েছে বৈশ্বিক স্বীকৃতি।

-সিনিউজভয়েস/জিডিটি/০১জুলাই /১৯

Please Share This Post.