আইএসপিএবি এর ১৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সারা দেশে ইন্টারনেট সেবা ছড়িয়ে দেয়ার লক্ষে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ১৭ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
০৪ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় রাজধানীর গুলশানস্থ ইমান্যুয়েলস ব্যাংকুইট হলে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ২০১৯ সালের বার্ষিক কার্যক্রম ও আর্থিক বিবরণী পেশ করার পাশাপাশি আগামী বছরের জন্য কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। এবারের এজিএম হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয়।
আইএসপিএবি এর সভাপতি মো. আমিনুল হাকিমের সভাপতিত্বে সভায় কার্যনির্বাহী কমিটির সহসভাপতি আহম্মদ জুনায়েদ, সেক্রেটারী জেনারেল মো. ইমদাদুল হক, সহ সেক্রেটারী জেনারেল মঈন উদ্দিন আহমেদ, সহ সেক্রেটারী জেনারেল-২ মো. আসাদুজ্জামান সুজন, কোষাধক্ষ্য সারোয়ার আলম সিকদার, পরিচালক মো: কামাল হোসেন, পরিচালক মো: আনোয়ারুল আজিম, পরিচালক মো: নাজমুল করিম ভ‚ইয়া, পরিচালক নাছির উদ্দিন, পরিচালক রাইসুল ইসলাম তুহিন সহ এসোসিয়েশনের সাধারণ ও সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন।
২০১৯ সালের আইএসপিএবি এর প্রতিষ্ঠাতা সভাপতি আক্তারুজ্জামান মঞ্জু ও সাবেক এক্সিকিউটিভ ডাইরেক্টর ক্যাপ্টেন জাবেদ কায়সার মৃত্যুবরণ করেন।
আলোচ্যসূচি অনুসারে ১৬তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করেন আইএসপিএবি এর সভাপতি। কন্ঠভোটে কার্যবিবরণী অনুমোদন করেন উপস্থিত সদস্যরা। সভাপতির সস্মতিক্রমে সেক্রেটারী জেনারেল মো. ইমদাদুল হক, ২০১৯ সালের কর্মকান্ডের বিবরণী এবং কোষাধ্যক্ষ মো. সারোয়ার আলম সিকদার ২০১৯ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করেন। ২০১৯ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থ বছরের জন্য এসোসিয়েশনের বাজেটের উপর সভায় উপস্থিত সদস্যরা তাদের মতামত প্রদান করেন। সভায় বিস্তারিত আলোচনা ও মতামতের আলোকে ২০১৯ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী বছরের জন্য এসোসিয়েশনের বাজেট অনুমোদিত হয়।
সেক্রেটারী জেনারেল বলেন, করোনা কালীন সময়ে দেশের একমাত্র চালিকাশক্তি ছিল আইএপিএবি এর সদস্য কোম্পানীগুলো, ইন্টারনেট সেবা এখন মানুষের মৌলিক অধিকার, সফ্টওয়ার ও হার্ডওয়ার শিল্পের বিকাশের মূলে রয়েছে ইন্টারনেট সেবা, বর্তমান প্রেক্ষাপটে মরণব্যাধি করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমনে আজ পৃথিবী, দেশ ও জাতির মহামারীর ক্রান্তিকালে দেশের অর্থনীতি সচল রাখতে ISP Industry (ইন্টারনেট সেবা) এক অনন্য ভূমিকা পালন করছে।
আর কোন আলোচ্যসূচি না থাকায় উপস্থিত সদস্যদেরকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

 

Please Share This Post.