আইএসও ১৪০০১:২০০৪ সনদ অর্জন করল গ্রামীণফোন

গ্রামীণফোন লিঃ এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস) চালু করায় আইএসও ১৪০০১:২০০৪ সনদ লাভ করেছে।

১৪ ডিসেম্বর, জিপিহাউজে গ্রামীণফোন সিইও পেটার বি ফারবার্গ এর হাতে এই সনদ তুলে দেন বুরো ভেরিতাস এর ডিরেক্টর সার্টিফিকেশনস রমেশ কোরগেভ। এ সময় উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ টেকনোলজি অফিসার মেদহাত এল হোসাইনী, চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মোহাম্মদ শরিফুল ইসলাম, হেড অব রিজিওনাল অপারেশনস মো. আবদুর রায়হান।

গ্রামীণফোন ২০১০ সালে ইএমএস চালু করে এবং এখন পরিবেশের সঙ্গে সম্পর্কিত কোম্পানির সকল কার্যক্রম এর আওতায় এসেছে।

এই উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে গ্রামীণফোনের সিইও বলেন, এই সনদ প্রমাণ করে যে গ্রামীণফোন নিছক একটি মোবাইল অপারেটর থেকে পরিবেশের প্রতি দায়িত্বশীল একটি প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পেতে তার কাজ করে যাচ্ছে।

গ্রামীণফোনের এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট সিস্টেম কোম্পানির কার্বন ফুটপ্রিন্ট হ্রাস, সম্পদের দক্ষ ব্যবহারের মাধ্যমে পরিবেশবান্ধব হওয়া এবং বর্জ্য হ্রাসে কাজ করছে।

২০১৫ এর ডিসেম্বরে গ্রামীণফোন তার ইএমএস এর জন্য আইএসও ১৪০০১ঃ২০০৪ সনদের জন্য আবেদন করে। আন্তর্জাতিক সনদ প্রদানকারী প্রতিষ্ঠান বুরো ভেরিতাস দুই দফা নিরীক্ষার পর গ্রামীণফোনকে এই সনদ প্রদান করে। যা প্রমাণ করে যে গ্রামীণফোনের এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট সিস্টেম এই শিল্পের জন্য পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক মান অর্জন করেছে।

এই সনদ একটি পরিবেশবান্ধব ‘সবুজ কোম্পানি’ হবার লক্ষ্য অর্জনের পথে একটি বড় অগ্রগতি।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.