আইআরআইএস সল্যুশন চালু করেছে মাহিন্দ্রা কমভিভা

ঢাকা: মোবাইল গ্রাহক ও খুচরা রিচার্জ ব্যবসায়ীদের রিচার্জের পরিমান এবং আচরণ বিশ্লেষণের মাধ্যমে সাশ্রয়ী ও গ্রাহকবান্ধব সেবা উদ্ভাবনের লক্ষ্যে মোবাইল ফোন অপারেটরদের জন্য আইআরআইএস সল্যুশন চালু করেছে বিশ্বের শীর্ষস্থনীয় মোবিলিটি সল্যুশন’স প্রতিষ্ঠান মাহিন্দ্রা কমভিভা।

মাহিন্দ্রা কমভিভার রেভিনিউ প্লাস স্যুট এর নতুন সংযোজন আইআরআইএস সল্যুশন।

আইআরআইএস সল্যুশন’স ব্যবহারের মাধ্যমে মোবাইল ফোন অপারেটররা তাদের রিচার্জ এজেন্ট ও গ্রাহকদের রিচার্জের পরিমান, সময়, অভ্যাস ও ব্যবহার প্রবণতা সম্পর্কে সুনির্দিষ্টভাবে জানতে পারবে এবং তা বিশ্লেষণের মাধ্যমে রিচার্জ এজেন্টদের কমিশন ও নানা শ্রেণী-পেশার মোবাইল গ্রাহকদের জন্য ভিন্ন ভিন্ন রিচার্জ, ডাটা সুবিধা বা প্রমোশনাল অফার চালু করতে পারবে। যা সামগ্রিকভাবে অপারেটরদের রাজস্ব বৃদ্ধিতেও ভূমিকা রাখবে।

মাহিন্দ্রা কমভিভার কনজুমার ভ্যালু সল্যুশন’স বিজনেজ এর সহকারী ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান অমিত সানন্যাল বলেন, অপারেটরদের অল্প সময়ে দ্রুত বিনিয়োগের রিটার্ন ও রাজস্ব বৃদ্ধি প্রকৃতপক্ষে খুচরা রিচার্জ ব্যবসায়ীদের দক্ষতার উপর নির্ভর করে। খুচরা রিচার্জ ব্যবসায়িরা প্রকৃত পক্ষে গ্রাহকদের নিকট সেবা বিক্রির কেন্দ্রে অবস্থান করে এবং অন্যতম প্রভাবক হিসাবে কাজ করে। তাই খুচরা বিক্রেতারাই কোন প্যাকেজের বিক্রি বাড়িয়ে দিতে পারে, গ্রাহকদের নতুন প্যাকেজ বা অফার গ্রহণে উদ্বৃদ্ধ করার মাধ্যমে একটি ব্রান্ডকে জনপ্রিয় করতে পারে।”

তিনি আরও বলেন, আইআরআইএস সল্যুশন ব্যবহারে বিশ্বের বিভিন্ন দেশের অপারেটররা আগ্রহ দেখিয়েছে। কারণ এ সল্যুশন রিচার্জ প্রক্রিয়ায় গ্রাহক ও খুচরা রিচার্জ ব্যবসায়িদের একত্রিত করার পাশাপাশি গ্রাহক ও খুচরা ব্যবসায়ীদের সর্বোচ্চ সন্তুষ্টি অর্জনের মাধ্যমে অপারেটরদের রাজস্ব প্রবৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.