অ্যামেজিং স্টার্টআপ অ্যাওয়ার্ড পেল ৩ নতুন উদ্যোগ

ই-ক্যাব ইয়্যুথ ফোরাম ও ব্রেকবাইট আয়োজিত ‘স্টার্টআপ টক ২০১৭’ এ নতুন উদ্যোগ হিসেবে বিজয়ী হয়েছে ‘অল্টার ইয়্যুথ’, ‘ল্যান্ড নক’ এবং ‘আমার উদ্যোগ’।

১০টি ক্যাটাগরিতে বাংলাদেশের সেরা ১০টি স্টার্টআপকে নিয়ে আয়োজিত হয় ‘স্টার্টআপ টক ২০১৭’। ৭ অক্টোবর, দিনব্যাপী ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটোরিয়ামে উদ্যোক্তাদের নিয়ে কর্মশালা, সফল উদ্যোক্তাদের আলোচনা এবং নতুন উদ্যোক্তাদের নিয়ে প্রতিযোগীতা নিয়ে ‘স্টার্ট আপ টক ২০১৭’ আয়োজন করা হয়।

২০০ এর বেশি স্টার্টআপ ফাউন্ডারকে নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানে প্রথমেই বিডিজবস ডটকমের সাফল্যের গল্পগুলো নিয়ে আসেন এর প্রতিষ্ঠাতা ও সাবেক বেসিস সভাপতি ফাহিম মাশরুর। নতুন উদ্যোক্তাদের উদ্যেশ্যে তিনি বলেন, ‘স্টার্টআপ কোনো ১০০ মিটারের স্প্রিন্ট প্রতিযোগিতা নয়, বরং ম্যারাথন রেস। সফল হতে হলে লেগে থাকতে হবে।’

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন চালডাল ডটকমের প্রতিষ্ঠাতা জিয়া আশরাফ, পাঠাও এর হোসাইন এম ইলিয়াস, সেবা ডট এক্সওয়াইজেড এর আদনান ইমতিয়াজ, টেন মিনিট স্কুলের আয়মান সাদিক, টিকটকের ওমর শরীফ, সাদমার্ট এর সাদমান সাকিব, সিমেড হেলথ এর খন্দকার আব্দুল্লাহ আল মামুন, সিন্দাবাদ ডটকমের জিসান কিংশুক হক এবং ঢাকা লাইভের সাহাব উদ্দিন রিয়াদ।

সমাপনী আয়োজনে ৬০ উদ্যোক্তাদের থেকে বাছাই করে আনা ১০ উদ্যোক্তা বিচারকদের সামনে নিজেদের ব্যবসা উপস্থাপন করেন। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা, আমেরিকান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, ই-কমার্স অ্যাসোসিয়েশনের (ই-ক্যাব) প্রেসিডেন্ট রাজীব আহমেদ, বিডি ভেঞ্চচারের ম্যানেজিং ডিরেক্টর শওকাত হোসাইন প্রমুখ। বিচারকরা অ্যামেজিং স্টার্টআপ হিসেবে নির্বাচিত করেন ‘অল্টার ইয়্যুথ’, ‘ল্যান্ড নক’ এবং ‘আমার উদ্যোগ’।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.