অ্যাপিকটায় ৬টা মেরিট ও একটা চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশ

অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে ৬টা মেরিট ও একটা চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশ। সিনিয়র স্টুডেট প্রকল্পে চ্যাম্পিয়ন হয়েছে, রাজউক উত্তরা মডেল কলেজ।

৬টা মেরিট অ্যাওয়ার্ড পেয়েছে সেগুলো হলো: সিন্দাবাদ ডটকম, সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয়, যান্ত্রিক লি, ইকেসেবা, Fosholi, Shobjanta।

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আয়োজন। পুরস্কারের জন্য আয়োজনে বিভিন্ন দেশের শতাধিক প্রকল্পের সঙ্গে বাংলাদেশের লড়েছিল ২৭ উদ্যোগ।

চীনের গুয়াংঝুতে ৯ অক্টোবর শুরু হওয়া আয়োজনে দেশ থেকে ৮১ জনের একটি দল অংশ নিচ্ছে। বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের নেতৃত্বে বেসিস নেতারা অংশ নিয়েছেন তথ্যপ্রযুক্তি খাতের এই আয়োজনে। ৯ অক্টোবর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাপিকটায় চীনের ইকোনমিক কো-অর্ডিনেটর এবং জিডিএসআইএ এর মহাসচিব লিউ হুই, অ্যাপিকটার চেয়ারম্যান স্ট্যান সিংসহ প্রমুখ।অ্যাপিকটার উদ্বোধনী অনুষ্ঠানে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের নেতৃত্বে উপস্থিত ছিলেন বেসিস নির্বাহী পরিষদ সদস্যবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর অ্যাপিকটার এক্সকো মিটিং ও বিচারকদের সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ অক্টোবর থেকে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রকল্প বিচারপর্ব। ১১ অক্টোবর চীনের ঐতিহ্যবাহী পোশাকে দেশটির সংস্কৃতির নানা দিক ফুটিয়ে তুলে আয়োজন করা হয় গুয়াংঝু নাইট। অনুষ্ঠানটিতে বাংলাদেশ প্রতিনিধিদল নিজেদের সংস্কৃতির বিভিন্ন দিক বিশ্ব পরিমন্ডলে তুলে ধরেছে।অনুষ্ঠিতব্য অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে চীনের পিডব্লিউটিসি এক্সপোতেও অংশ নেয় বাংলাদেশ প্রতিনিধিদল। ১৩ অক্টোবর পুরষ্কার বিতরণির মধ্য দিয়ে শেষ হয় এবারের আয়োজন। অ্যাপিকটার বাংলাদেশ প্রতিনিধিদলের সঙ্গে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের পক্ষে ছিলেন যুগ্ম সচিব এহসানুল পারভেজ এবং উপসচিব ড. মো. মেহেদী হাসান।

সিনিউজভয়েস//ডেস্ক/

 

Please Share This Post.