অ্যান্ড্রয়েড স্টাডি জ্যাম ইউআইটিএসতে

বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে থেকে ১ হাজার নতুন অ্যান্ড্রয়েড ডেভলপার তৈরির উদ্যোগ নিয়েছে গুগল। এরই অংশ হিসেবে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং আইটি বিভাগ ও গুগল ডেভলপার গ্রুপ বাংলাদেশের সমন্বয়ে গত ২৭ আগষ্ট থেকে মাসব্যাপি বিশেষ স্টাডি জ্যাম সেশনের আয়োজন করা হয়।

১৮ সেপ্টেম্বর এই স্টাডি জ্যাম সেশন-এর সমাপ্তি হয়। এই প্রোগ্রাম অংশগ্রহণ করেন ইউআইটিএস এর ৩০ জন শিক্ষার্থী। এই ট্রেনিং সেশন পরিচালনা করেন গুগল ডেভলপার গ্রুপের সেলিম হক। সার্বিক তত্ত্ববধানে ছিলেন সিএসই ও আইটি বিভাগের প্রভাষক আল ইমতিয়াজ।

প্রোগ্রামের সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউআইটিএস এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং আইটি বিভাগের সহকারী অধ্যাপক রায়হান উদ্দীন আহমেদ। এ সময়ে উপস্থিত ছিলেনকম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং আইটি বিভাগের প্রভাষক দেওয়ান আদনান, অনিমেষ চন্দ্র রায় ও রুবাইয়া শারিন সহ আরো অনেকে।

গুগল ডেভলপার গ্রুপ বাংলাদেশের অঙ্গ প্রতিষ্ঠান জিডিজি সোনারগাঁও, জিডিজি ঢাকার সহযোগিতায় বাংলাদেশে অ্যান্ড্রয়েড ডেভেলপার তৈরির উদ্যোগ নিয়েছে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.