অলাইনে চলছে প্রশ্ন ফাঁসের নামে প্রতারণা!

ঢাকা: আজ (সোমবার) থেকে সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবারের পরীক্ষায় ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন শিক্ষার্থী অংশ নেবে।

আর এই কোমলমতি শিক্ষার্থীদের দুর্বলতাকে কাজে লাগিয়ে একদল প্রতারণা চক্রকারী শতভাগ প্রশ্ন ফাঁসের নামে ফেসবুকে চালাচ্ছে প্রচারণা।

 ‘এসএসসি পরীক্ষা ২০১৬’, ‘এসএসসি পরীক্ষায় ১০০% প্রশ্ন আউট’, সহ এমন আরও কয়েকটি নামে কিছু ফেসবুক ব্যবহারকারী প্রতারকচক্র এসএসসি পরীক্ষার প্রশ্ন ও সাজেশন দেওয়া হচ্ছে বলে প্রচারণা চালাচ্ছে।

‘এসএসসি পরীক্ষা ১০০% আ্‌উট প্রশ্ন’ নামের একটি পেজে দেখা মিলে, এসএসসি পরীক্ষার প্রশ্ন লাগবে? +০১৭৩৬১১০১৬৭ এই নম্বর এ যোগাযোগ করুন। ১০০% কমন প্রশ্ন দেওয়া হবে। তবে লেখার শেষে শর্ত প্রযোজ্য বলেও উল্লেখ আছে। এই পোষ্টের নিচে অনেক শিক্ষার্থী ও অভিভাবকে কমেন্ট করতে দেখা গেছে। নাম্বারটিতে সিনিউজের পক্ষ থেকে যোগাযোগ  করা হলে নাম্বারটি বন্ধ মিলে।

এর আগে তাদের একটি পোষ্টে জানায়, S.S.C পরীক্ষার সকল প্রশ্ন আমরা সংগ্রহ করে তোমাদের দিব, এতে আমাদের।কিছু জায়গায় সমস্যার সম্মুখীন হতে হবে , তবু ও আমরা প্রশ্ন আউট করবো। সবাই এই পোস্ট
এ লাইক দিয়ে আমাদের পেইজে এক্টিভ থাক। আর কার কোন সাজেশন লাগবে এখন, Comment করে জানাও।

PSC, JSC, SSC & HSC Exam Question Out.100% common  নামের অন্য একটি পেজে দেখা মেলে, পেজইটিতে উল্লেখ আছে পেজইটি ৮ জন সেরা শিক্ষক দ্বার পরিচালিত। পেইজটি লেখা আছে, আমাদের কাছে প্রশ এসে পড়বে খুব তারা তারি সাথেই থাকুন।আর আপনার কোন বোর্ড লাগবে।তারা তারি কমেট করুন।

এই লেখার শেষে নিস্তব্ধ ভালাবাসা নামের একজন কমেন্ট করে জানায়, আপনাদের যাদের S.S.C প্রশ্ন লাগবে তারা আমার সাথে যোগোযোগ করুন 01625801473, 01794771997।

ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছেন, ফেসবুকে প্রশ্নফাঁস করা নিয়ে বিভ্রান্তিসহ অন্য সব ধরনের প্রতারণা মনিটরিং করছে গোয়েন্দা টিম।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.